গণতন্ত্র রক্ষায় সুষ্ঠু নির্বাচন অপরিহার্য: গাজী ওয়াহিদুজ্জামান লাভলু

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: শনিবার ৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৮:২৩ অপরাহ্ন
গণতন্ত্র রক্ষায় সুষ্ঠু নির্বাচন অপরিহার্য: গাজী ওয়াহিদুজ্জামান লাভলু

গুম, খুন, হত্যাকান্ড, অর্থপাচার, দূর্নীতি এবং কোটা বিরোধী ছাত্র জনতা হত্যার বিচার দাবি করে পিরোজপুরে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে টাউন ক্লাব স্বাধীনতা মঞ্চে জেলা শ্রমিক দলের আয়োজনে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন।


সমাবেশে জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুস সালাম বাতেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক এলিজা জামান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, জেলা বিএনপির সদস্য আবুল কালাম আকন, এবং জেলা যুবদলের সদস্য সচিব এমদাদুল হক মাসুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন টিপু।


প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, “বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করা হোক। মজুরি কমিশন পূর্ণসংস্কার করে গার্মেন্ট শিল্পকে রক্ষা করতে হবে এবং বিদেশে শ্রমিকদের সঠিক মূল্যায়ন করতে হবে।” তিনি আগামী নির্বাচনে ৩ শত আসনে বিএনপির প্রার্থী দেয়ার কথাও উল্লেখ করেন এবং বলেন, “শেখ হাসিনার সরকারের বিচার না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না। সাধারণ মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে হবে।”


বিশেষ অতিথি গাজী ওয়াহিদুজ্জামান লাভলু বলেন, “যতদিন না দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরে আসে, ততদিন আমরা ঘরে ফিরবো না। গণতন্ত্র রক্ষার্থে সুষ্ঠু নির্বাচন প্রয়োজন এবং তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে ফিরিয়ে আনতে হবে।”


সমাবেশে শ্রমিক দলের বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে অংশগ্রহণকারীরা বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ মিছিল করেন।