১৭ বছরের দুঃশাসনের বলি সাধারণ মানুষও শান্তিতে ঘুমাতে পারেনি

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: শনিবার ৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৫:০০ অপরাহ্ন
১৭ বছরের দুঃশাসনের বলি সাধারণ মানুষও শান্তিতে ঘুমাতে পারেনি

স্বৈরাচারী শাসনের ১৭ বছরে বিএনপির প্রতি ভালোবাসার কারণে সাধারণ মানুষকে ভয়াবহ দুঃশাসনের শিকার হতে হয়েছে বলে মন্তব্য করেছেন মাদারীপুর জেলার ডাসার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আতিকুর রহমান আজাদ। শুক্রবার সন্ধ্যায় বালিগ্রাম ইউনিয়নের মধ্য ধুলগ্রাম বালুর মাঠে ইউনিয়ন শ্রমিক দলের কর্মিসভায় এই বক্তব্য রাখেন তিনি।


আতিকুর রহমান আজাদ বলেন, "সেই ১৭ বছরের শাসনামলে যারা বিএনপির প্রতি সমর্থন জানিয়েছেন, তাদেরও শান্তিতে ঘুমানোর সুযোগ ছিল না। মামলা, হামলা, নির্যাতন—সবকিছুই সহ্য করতে হয়েছে তাদের। শুধু বিএনপির নেতাকর্মীরাই নয়, বিএনপির প্রতি ভালোবাসা দেখানোর কারণে সাধারণ মানুষও সেই নির্যাতনের শিকার হয়েছে।" 


তিনি আরও বলেন, "৫ আগস্ট মুক্তিকামী হাজারো ছাত্র জনতার রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ধরে রাখতে হবে। বিএনপি গণমানুষের দল, বিএনপি নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় আসতে চায়, ভোট ডাকাতি করে নয়। তাই সাধারণ মানুষকে ভালোবাসতে হবে, তাদের অধিকার নিশ্চিত করতে হবে। এটা আমাদের দলের নির্দেশ।"


অনুষ্ঠানে ডাসার উপজেলা শ্রমিক দলের সভাপতি শাহআলম ফকিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান খানের সঞ্চালনায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ডাসার উপজেলা বিএনপির প্রস্তাবিত সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন তালুকদার, কালকিনি উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সরদার, যুগ্ম সম্পাদক ইসমাইল হাওলাদার, উপজেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন বেপারী, মোঃ আলমগীর হোসেন মাতুব্বর তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক, বালিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি মোঃ সেলিম মিয়া এবং সাধারণ সম্পাদক মোঃ হাকিম তালুকদারসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।


সভায় নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করে বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল এবং তারা সবসময় জনগণের স্বার্থে কাজ করে। বিএনপি চায় দেশের প্রতিটি নাগরিকের অধিকার নিশ্চিত করতে এবং শান্তিপূর্ণভাবে জীবনযাপন করতে। এজন্য তারা নির্বাচনকে গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে মনে করে এবং ভোটের মাধ্যমে জনগণের মতামতকে গুরুত্ব দেয়।


এই কর্মিসভা থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয় যে, বিএনপি ক্ষমতায় এসে দেশের শান্তি ও উন্নয়নের ধারা বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ। নেতা-কর্মীরা বলেন, "আমরা আমাদের নেতাদের নির্দেশনা অনুযায়ী কাজ করবো এবং দেশের মানুষের সেবা করবো।"


এদিকে আতিকুর রহমান আজাদ তার বক্তব্যে আরও জানান যে, দলকে শক্তিশালী করতে প্রতিটি ইউনিয়ন, উপজেলা, এবং জেলার নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দলের প্রতি সাধারণ মানুষের ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে বিএনপিকে ক্ষমতায় আনার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।