ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে গেলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২৬শে জুলাই ২০২৪ ১২:০৪ অপরাহ্ন
ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে গেলেন প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনের সময় দুর্বৃত্তদের নারকীয় হামলায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবন পরিদর্শনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৮টার পর বিটিভি ভবনে যান তিনি। এসময় ভবনের ক্ষতিগ্রস্ত অংশ পরিদর্শন করেন।


এর আগে গতকাল বৃহস্পতিবার সকালে মিরপুর-১০ নম্বর গোলচত্বর এলাকায় মেট্রোরেল স্টেশনের ক্ষতিগ্রস্ত অংশ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। পরে সাংবাদিকদের তিনি বলেন, যেসব স্থাপনা মানুষের জীবন সহজ করে সেগুলো ধ্বংস করা আসলে কোন ধরনের মানসিকতা? ঢাকা শহর যানজটে নাকাল থাকলেও মেট্রো স্বস্তি দিয়েছে। আধুনিক প্রযুক্তির মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করা হয়েছে, মানতে পারছি না।


শেখ হাসিনা বলেন, সাধারণ মানুষ যেন নির্বিঘ্নে কর্মক্ষেত্রে পৌঁছাতে পারে সেটা সুনিশ্চিত করা হবে। দেশটা যেন আর্থিকভাবে সচ্ছল হতে পারে সে চেষ্টাই করবো। এ দেশের মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে। সেই দেশটা ব্যর্থ হতে পারে না।


গত ১৮ জুলাই বিকেল তিনটার দিকে রাজধানীর রামপুরায় বিটিভির প্রধান কার্যালয়ে হামলা চালানো হয়। হামলাকারীরা কার্যালয়ের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করেন। পরে তারা ভেতরে থাকা মাইক্রোবাস ও মোটরসাইকেলে আগুন দেন। ভবনের ভেতরেও ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এরপর বিটিভির সম্প্রচার বন্ধ হয়ে যায়।


এ ঘটনায় করা মামলার এজাহারে জানানো হয়েছে, হামলায় বিটিভির ৫০ কোটি টাকার সমপরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। মামলার পর বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ২০ জনকে গ্রেফতার করে পুলিশ। এরপর আসামিদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে আমীর খসরুকে কারাগারে পাঠানো হয়েছে।