হিলিতে সপ্তাহের ব্যবধানে সব মুরগির দাম বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১৬ই জুলাই ২০২৪ ০৭:৩৭ অপরাহ্ন
হিলিতে সপ্তাহের ব্যবধানে সব মুরগির দাম বেড়েছে

বাজারে সরবরাহ কমের অযুহাত দেখিয়ে  দিনাজপুরের হাকিমপুর হিলিতে এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার, পাকিস্তানি ও দেশি মুরগির দাম বেড়েছে। গত এক সপ্তাহের ব্যবধানে এসব মুরগির দাম বেড়ছে কেজিতে ২০ থেকে ৪০ টাকা।


হিলি বাজারের মুরগী হাটিতে সরজমিনে গিয়ে দেখা গেছে, বেচাকেনা তেমন না থাকায় বিক্রেতার মন খারাপ। কথা বলে জানা গেছে গত সপ্তাহের মঙ্গলবার (৯ জুলাই) প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আর পাকিস্তানি মুরগি ছিল ২২০ টাকা কেজি। আজ ব্রয়লার বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি আর পাকিস্তানি বিক্রি হচ্ছে ২২০ টাকা কেজি দরে এবং দেশি মুরগি ৪০০  টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 


মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে হিলি বাজারে ব্রয়লার মুরগি কিনতে আসা রক্তিম বাবুর সাথে কথা হয়। তিনি বলেন, আগামীকাল আশুরা তাই আজকে বাজারে এসেছি ব্রয়লার মুরগি কেনার জন্য। এসে দেখি মুরগির দাম বেড়েছে। গত সপ্তাহে ব্রয়লার মুরগি ১৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আর আজ মঙ্গলবার প্রতিকেজি ব্রয়লার মুরগি কিনলাম ১৬০ টাকা দরে। কেজিতে ২০ টাকা বেড়েছে।


আরেক মুরগি ক্রেতা সাইফুল ইসলাম বলেন, আমি বাজারে এসেছি পাকিস্তানি মুরগির কেনার জন্য। কিন্তু এক সপ্তাহের ব্যবধানে পাকিস্তানি মুরগির দাম বেড়েছে কেজিতে ৩০ থেকে ৪০ টাকা।


তিনি আরও বলেন, গত মঙ্গলবার প্রতিকেজি পাকিস্তানি মুরগি কিনেছি ২২০ টাকা দরে। প্রতিকেজি পাকিস্তানি মুরগি কেজিতে ৩০ টাকা টাকা বেড়েছে।


হিলি বাজারের মুরগি বিক্রেতা ফারুক হোসেন মন্ডল বলেন, বেচাকেনা নেই বললেই চলে। বাজারে মুরগির সরবরাহ একদম কমে গেছে। তাই বেশি দাম দিয়ে মুরগি কিনে, বেশি দামে বিক্রি করতে হচ্ছে।


তিনি আরও বলেন, গত মঙ্গলবার প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৩০ টাকা কেজি দরে কিনে ১৪০ টাকা দরে বিক্রি করেছি। আর এ সপ্তাহে কিনতেই পড়ছে ১৫০ টাকা কেজি। বিক্রি করছি ১৬০ টাকা কেজি। এভাবে পাকিস্তানি ও দেশি মুরগির দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে। তবে সরবরাহ বাড়লে দাম কমে আসবে বলে আশা করছি।