আশাশুনিতে আম্ফানে ক্ষতিগ্রস্ত সড়ক পুনঃনির্মাণের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: সোমবার ১৫ই জুলাই ২০২৪ ১০:০৩ অপরাহ্ন
আশাশুনিতে আম্ফানে ক্ষতিগ্রস্ত সড়ক পুনঃনির্মাণের দাবীতে মানববন্ধন

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে প্রলঙ্করী ঘুর্ণিঝড় আম্ফানে ভেঙ্গে নদীতে পরিণত হওয়া সড়ক পুনঃ নির্মানের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ জুলাই) সকাল ১০.৩০ টায় প্রতাপনগর ইউনিয়ন পরিষদ থেকে ভাঙ্গন কবলিত সড়কে এ মানবনন্ধন অনুষ্ঠিত হয়। 


প্রতাপনগর ইউনিয়নবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে ভাঙ্গনে বিচ্ছিন্ন গ্রামবাসী ও এলাকার সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মিলন বিশ্বাস, সাংবাদিক মাসুম বিল্লাহ, মাস্টার আলমগীর হোসেন, সমাজ সেবক নূরে আলম সিদ্দিকী, ভাঙ্গন কবলিত মানুষের পক্ষে মোহসেনা মনু, মাহবুবর রহমান প্রমুখ।


বক্তাগণ বলেন, ঘুর্ণিঝড় আম্ফানের আঘাতে নদী ভাঙ্গনের পর দীর্ঘ ৪ বছর প্রতাপনগর ইউনিয়ন পরিষদের সামনে থেকে সোনাতনকাটি, গোকুলনগর, কুড়িকাহুনিয়া, শ্রীপুর ও পূর্ব নাকনা গ্রামের হাজার হাজার মানুষের যাতয়াতের রাস্তাটি সম্পুর্নভাবে ভেসে গিয়ে গড়ুইমহল খালের সাথে একাকার হয়ে গিয়ে এলাকাবাসীকে বিচ্ছিন্ন করে রেখেছে। গ্রামের সকল মানুষ বিশেষ করে স্কুল পড়ুয়া ছাত্রছাত্রী, রোগি, বৃদ্ধ-শিশু, গর্ভবতী মায়েরা এখন গ্রাম থেকে বের হতে গেলে খুবই কষ্টসাধ্য পথ অবলম্বন করতে হয়। বিল, ক্ষেত, মাঠ, খাল-পুকুর ঠেলে পায়ে হেটে দীর্ঘপথ পাড়ি দিয়ে সড়ক ভেঙ্গে নদীতে পরিণত হওয়া নদীর খেয়া পার হয়ে, কোথাও কোথাও নৌকা চেপে যাতয়াত করতে হয়।


 বর্ষা বাদলের দিনে পথ অতিক্রম করা আরও কঠিন হয়ে পড়ে। এলাকার মানুষ কর্মহীন ও অতিকষ্টে দিনযাপন করতে বাধ্য হচ্ছে। আগে যাতয়াতের রাস্তাছিল। মানুষ সকল সুযোগ সুবিধা সহজে পেয়ে যেত। বর্তমানে চরম কষ্ট আর নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে সেখানকার মানুষকে দিন যাপন করতে হচ্ছে।


 দীর্ঘ সময় অতিবাহিত হলেও তাদের যাতয়াতের ভেঙ্গে যাওয়া রাস্তাটি পুনঃ নির্মানের ব্যবস্থা না হওয়ায় ভুক্তভোগি এলাকাবাসী বিড়ম্বনার শিকার হচ্ছে। বক্তাগণ, জন গুরুত্বপূর্ণ সমস্যাটি দ্রুত সমাধানের নিমিত্তে সড়ক পুনঃ নির্মানের জন্য মাননীয় সংসদ সদস্য, জেলা প্রশাসকসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।