বরিশালের দুর্গাসাগরের নির্মাণাধীন গেট ধসে দুই শ্রমিক আহত

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৮ই সেপ্টেম্বর ২০২২ ০৭:০৪ অপরাহ্ন
বরিশালের দুর্গাসাগরের নির্মাণাধীন গেট ধসে দুই শ্রমিক আহত

বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘির নির্মাণাধীন প্রবেশ গেট ধসে দুই শ্রমিক আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের দুর্গাসাগরে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করছে জেলা প্রশাসন। গণপূর্ত প্রকৌশল অধিদপ্তর বরিশালের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান ঘটনাস্থল পরিদর্শন শেষে এ বিষয়টি নিশ্চিত করেছেন।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স খান বিল্ডার্স নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করছিল। প্রবেশপথের গেট ঢালাই দেয়ার সময় গেটটি ভেঙে পড়ে। কাজে অনিয়মের কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে দাবী করেন তারা।


গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী কামরুল হাসান বলেন, গেটটি অনেক উঁচুতে। উল্টাপাল্টা ঢালাই দেয়ার কারণে এ ঘটনা ঘটেছে। আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। ২২ ফুট উঁচু গেটটি নির্মাণে ত্রুটি রয়েছে কি না তা আমরা দেখছি।


বরিশাল এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহত দু’জনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস বলেন, দুর্গাসাগরের উন্নয়নে ১৬ কোটি টাকার একটি প্রকল্প চলছে। প্রবেশপথের গেট তারই একটি অংশ। ঠিকাদারি প্রতিষ্ঠান খান বিল্ডার্স এ কাজটি করছিল। এখানে কারও গাফলতি রয়েছে কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে।


বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ বলেন, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কেউ দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।