গোয়ালন্দে বন্যা মোকাবেলায় পূর্ব প্রস্তুতিমূলক সভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২০শে জুন ২০২২ ০৬:০০ অপরাহ্ন
গোয়ালন্দে বন্যা মোকাবেলায় পূর্ব প্রস্তুতিমূলক সভা

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তনে সোমবার বেলা ১১টার দিকে বন্যা মোকাবেলায় পূর্ব প্রস্তুতিমুলক সভা অনুষ্টিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. জাকির হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ আমিরুল হক শামীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা প্রকল্প বস্তবায়ন কর্মকর্তা আবু সাইদ মন্ডল,।  


গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক  মো. মনির হোসেন, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা,দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন উপজেলার স্ব স্ব প্রধান প্রমুখ।


এসময় সভায় সিদ্ধান্ত গৃহীন হয়েছে যে গোয়ালন্দে বন্যার পানি প্রবেশ করতে পারে এমন সম্ভাব্য স্থানসমূহ চিহ্নিত করা হয়েছে। প্রাথমিকভাবে দৌলতদিয়া, দেবগ্রাম এবং উজানচর এই তিনটি ইউনিয়নকে প্রাদ্ধান্ন রেখে উপজেলা কমিটির কৌশল নির্ধারণ করা হয়েছে। সেগুলো হলো, ২৪/৭ মনিটরিং সেল গঠন, দুর্যোগ আশ্রয় কেন্দ্রসমূহ প্রস্তুতকরণ, বিকল্প বাহন হিসেবে নৌকা এবং ট্রলার প্রস্তুতকরণ, স্বেচ্ছাসেবক টিম গঠন, ৪টি মেডিকেল টিম গঠন, গবাদী পশু রাখার স্থান নির্ধারণ, বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ বয়স্ক ও সন্তানসম্ভবা মায়েদের তালিকা প্রস্তুতকরণ ও ইউনিয়ন পর্যায়ে দুর্যোগ প্রতিরোধ কমিটি গঠন।