রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৫:০২ অপরাহ্ন
রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে শনিবার (১৯ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগ এবং বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষের সময় আওয়ামী লীগের কিছু কর্মী একটি মানববন্ধনের আয়োজন করেন, যা বিএনপি কর্মীদের ক্ষোভের তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করে।


প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, মানববন্ধন চলাকালীন বিএনপি কর্মীরা হামলা চালিয়ে আওয়ামী লীগ কর্মীদের বেধড়ক মারধর করেন। সংঘর্ষের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ সেখানে উপস্থিত ছিল না, যা পরিস্থিতি আরও অস্থিতিশীল করে।


এ ঘটনার পেছনে ৭ মার্চ ও ১৫ আগস্ট বাতিলের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশন একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল। তবে, সেখানে ১৫-২০ জন বিএনপি কর্মী বাঁশ ও কাঠ নিয়ে এসে হামলা চালায়। 


এতে আহত হন ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশনের মুখপাত্র কুতুব হিলালী, যিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের মধ্যে চারজন হাসপাতালে ভর্তি রয়েছেন। 


কুতুব হিলালীর পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের ওপর হামলা চালানো হয় বিএনপি ও জামায়াতের ক্যাডারদের দ্বারা। হামলার পর পরিস্থিতি দ্রুত উত্তেজিত হয়ে ওঠে, এবং পুরো এলাকায় ভীতির পরিবেশ সৃষ্টি হয়। 


এ সংঘর্ষের ঘটনাটি রাজনৈতিক উত্তেজনার একটি নতুন অধ্যায় হিসেবে দেখা হচ্ছে, যা দেশের রাজনৈতিক পরিবেশের উপর গভীর প্রভাব ফেলতে পারে।