ভোলার প্রেসক্লাবে হামলার শিকার হলেন ভোরের কাগজের প্রতিনিধি নাহিদ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - ভোলা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৯:২২ অপরাহ্ন
ভোলার প্রেসক্লাবে হামলার শিকার হলেন ভোরের কাগজের প্রতিনিধি নাহিদ

ভোলার প্রেসক্লাবে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটের দিকে হামলার শিকার হয়েছেন ভোরের কাগজের প্রতিনিধি এইচ.এম নাহিদ। হামলার ঘটনা ঘটেছে কালবেলা পত্রিকার বর্ষপূর্তি অনুষ্ঠানে, যেখানে এনটিভির প্রতিনিধি আফজালের সঙ্গে নাহিদের একটি তর্ক-বিতর্ক হয়। 


বাগবিতণ্ডার কিছুক্ষণ পর আফজালের শ্যালকসহ কয়েকজন বহিরাগত প্রেসক্লাবে প্রবেশ করে নাহিদের ওপর হামলা চালায়। এই সময় আফজাল চেয়ারের সাহায্যে নাহিদের মাথায় আঘাত করেন। হামলার পর নাহিদ গুরুতর আহত অবস্থায় ভোলা সদর হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকরা জানান, নাহিদের মাথায় গুরুতর আঘাত রয়েছে এবং চিকিৎসার জন্য তিনি হাসপাতালে রাখা হয়েছে।


নাহিদের শ্যালকও হামলায় আহত হন এবং তাঁর অবস্থাও আশঙ্কাজনক। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। 


ঘটনার পর স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, যা গণমাধ্যমকর্মী ও বিভিন্ন পেশার মানুষের তীব্র নিন্দার সম্মুখীন হয়েছে। হামলাকারী আফজালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। 


নাহিদের পরিবার এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। সাংবাদিক সমাজ এ ধরনের হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন যে, সংবাদপত্র কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। 


এ ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। তাঁরা একে সংবাদপত্রের স্বাধীনতার ওপর আক্রমণ হিসেবে দেখছেন। তাঁরা দাবি করেছেন, হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া প্রয়োজন। 


নাহিদের ওপর হামলার ঘটনায় ভোলা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনও উদ্বিগ্ন। কর্তৃপক্ষ বলেছে, ঘটনার গুরুত্ব বিবেচনায় দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 


এই ঘটনায় সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছে। সাংবাদিক সমাজের সদস্যরা আশা করছেন, প্রশাসন এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে।