প্রধানমন্ত্রী বিনা কারণে লন্ডনে: খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৩১শে জুলাই ২০১৯ ০৫:৩২ অপরাহ্ন
প্রধানমন্ত্রী বিনা কারণে লন্ডনে: খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন লন্ডন সফর নিয়ে কঠোর সমালোচনা করে বলেছেন, বিনা কারণে লন্ডনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যদি গণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী হতেন তাহলে এই পরিস্থিতিতে লন্ডনে অবস্থান করতে পারতেন না। বুধবার (৩১ জুলাই) জাতীয় প্রেস ক্লা‌বের ভিআইপি লাউঞ্জে ‘ডেঙ্গুরোগ, বর্তমান প্রেক্ষাপট ও আমা‌দের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অথচ আজকে প্রধানমন্ত্রী দেশে নেই স্বাস্থ্যমন্ত্রীও দেশে নেই। আমরা অতীতে দেখেছি দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের কোনো দুর্যোগের সময়ে সরকারি সফরে বিদেশে থাকলেও তিনি সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে এসেছেন। মোশাররফ বলেন, যদি একটি গণতান্ত্রিক দেশ হতো জনগণের প্রতিনিধিত্বশীল সরকার থাকতো। তাহলে এরই মধ্যে স্বাস্থ্যমন্ত্রী এবং দুই মেয়রের পদত্যাগ করার কথা ছিল। আজকে স্বাস্থ্যমন্ত্রী কোথায়? আমি শুনতে পেরেছি তিনি দেশের বাহিরে। অন্যদিকে দুই মেয়র ডেঙ্গু জ্বর নিয়ন্ত্রণ ব্যর্থ হয়েছে। তিনি বলেন, দে‌শে গুজব নয়, গজব নে‌মে‌ছে। শিশু ধর্ষণ, বন্যা প‌রি‌স্থি‌তি, গণপিটনী‌তে মানুষ হত্যা করা, নারী হত্যা করা, ডেঙ্গু কোনটাই গুজব না। এগু‌লো আস‌লে গজব।

তিনি আরো বলেন, অতিদ্রুত জরুরি একটা অবস্থা ঘোষণা করা দরকার। অযথা জনগণ‌কে আতঙ্কিত না ক‌রে সরকারি-বেসরকা‌রি সকল ডাক্তার‌কে ব্যবহার করা হোক। জরুরি ডেঙ্গু সেবা সেন্টার ঘোষণা করা দরকার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ড্যাব নেতা ডা. দিদারুল ইসলাম, ডা. নিলুফার ইয়াসমিন, ডা. একেএম কবির রিয়াজ প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব