টেকনাফে সাধারণ মানুষের নিরাপত্তার দাবিতে মানববন্ধন: ১২ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৫:৩২ অপরাহ্ন
টেকনাফে সাধারণ মানুষের নিরাপত্তার দাবিতে মানববন্ধন: ১২ দফা দাবি

কক্সবাজারের টেকনাফে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে এক মানববন্ধন ও গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ অক্টোবর) সকালে হ্নীলা বাস স্টেশন ও টেকনাফ-কক্সবাজার প্রধান সড়কে এই মানববন্ধনটি স্থানীয় ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী, শ্রমিক ও সাধারণ জনগণের উদ্যোগে আয়োজিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা স্বশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ কর্তৃক স্থানীয় জনসাধারণকে অপহরণ, নির্মম নির্যাতন এবং মুক্তিপণ আদায় বন্ধসহ ১২ দফা দাবি তুলে ধরেন। তারা সাধারণ রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপের দাবিও করেন। মানববন্ধন থেকে জানানো হয়, এই দাবিগুলো দ্রুত কার্যকর না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

হ্নীলা ব্যবসায়ী সমিতির সিনিয়র সহসভাপতি হাফেজ শাকের আহমদের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য মফিজুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হ্নীলা বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক জহির আহমদ। 

স্বাগত বক্তব্য রাখেন হ্নীলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আবু বক্কর আল মাসুদ। মানববন্ধনে বক্তৃতা করেন হ্নীলা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাহাদুর শাহ তপু, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা সাইফুল ইসলাম, হ্নীলা আলফালাহ একাডেমীর উপাধ্যক্ষ মুহাম্মদ রফিক, এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা উল্লেখ করেন, টেকনাফে স্বশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসীদের ক্রমবর্ধমান তৎপরতা সাধারণ মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করছে। তারা দাবি করেন, সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ না করলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

মানববন্ধনে হাজারো মানুষের উপস্থিতি এবং তাদের আবেগপূর্ণ বক্তব্য প্রমাণ করে যে, এই সমস্যা সমাধানে জনগণের মধ্যে কতটা আগ্রহ ও উদ্বেগ রয়েছে। শেষ পর্যন্ত, স্থানীয়রা আশা প্রকাশ করেন যে, তাদের এই উদ্যোগ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবে এবং টেকনাফে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবে।