খালেদার জামিন আবেদন সরাসরি খারিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৩১শে জুলাই ২০১৯ ০৫:০১ অপরাহ্ন
খালেদার জামিন আবেদন সরাসরি খারিজ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বুধবার (৩১ জুলাই) বিকালে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের বেঞ্চ এ আদেশ দেনে। এর আগে মঙ্গলবার (৩০ জুলাই) জামিন আবেদনের ওপর প্রথম দিনের শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বিএনপির চেয়ারপারসনের পক্ষে ছিলেন- জ্যেষ্ঠ আইনজীবী অ্যাড. খন্দকার মাহবুব হোসেন, মাহবুবউদ্দীন খোকন ও জয়নুল আবেদীন। শুনানিতে দুদকের পক্ষে অংশ নেন খুরশীদ আলম খান।গত ২৮ জুলাই খালেদা জিয়ার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে একই বেঞ্চ জামিন শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেন।

গত ৩০ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। পাশাপাশি অর্থদণ্ড স্থগিত ও সম্পত্তি জব্দের ওপর স্থিতাবস্থা দিয়ে ২ মাসের মধ্যে ওই মামলার নথি তলব করেছিলেন। ওইদিন আপিল শুনানি গ্রহণের পর জয়নুল আবেদীন খালেদা জিয়ার জামিন আবেদন শুনানি করতে গেলে আদালত বলেছিলেন, আগে নথি আসুক। তখন দেখা যাবে।গত জুনে ওই নথি ঢাকার বিশেষ জজ আদালত-৫ থেকে হাইকোর্টে আসে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব