গোপালপুরে ডেঙ্গু ও মশক বাহিত রোগ নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধি সভা ও র‍্যালি

নিজস্ব প্রতিবেদক
উপজেলা প্রতিনিধি - গোপালপুর , টাঙ্গাইল
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৬ অপরাহ্ন
গোপালপুরে ডেঙ্গু ও মশক বাহিত রোগ নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধি সভা ও র‍্যালি

"রাখিব চারপাশ পরিস্কার, করিব ডেঙ্গু প্রতিকার" এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের গোপালপুরে ডেঙ্গু ও মশক বাহিত অন্যান্য রোগ নিয়ন্ত্রণের লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধি নিয়ে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।


৩০ সেপ্টেম্বর সকালে পৌর প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। এতে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


গোপালপুর উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও মোঃ নাজমুল হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা মাধ্যমিক অফিসার জুলফিকার হায়দার, মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা খাতুন, গোপালপুর থানার তদন্ত অফিসার মামুন ভূঁইয়া, পাট বিষয়ক কর্মকর্তা মোঃ আব্দুল বাশার, যুবদলের আহ্বায়ক সাইফুল ইসলাম তালুকদার লেলিন, নগদা সিমলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন, উপজেলা ছাত্রদলের রোমান আহমেদ ও যুবদলের যুগ্ম আহ্বায়ক দুলাল হোসেন রাবন।


আলোচনা সভায় বক্তারা বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধি অপরিহার্য। তারা জানান, পরিচ্ছন্নতা বজায় রাখার মাধ্যমে এই রোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব। তারা স্থানীয় জনগণের প্রতি আহ্বান জানান, যেন তারা বাড়ির চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখেন এবং আবর্জনা কোথাও জমে না থাকতে দেন।


সভায় ইউএনও নাজমুল হাসান বলেন, “ডেঙ্গুর বিরুদ্ধে এই সচেতনতা অভিযান চলমান থাকবে। আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে, যাতে আগামী দিনে ডেঙ্গুর প্রকোপ কমে আসে।” 


বক্তারা মশা নিধন কার্যক্রমে অংশগ্রহণের জন্য জনগণের সহযোগিতা কামনা করেন এবং শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় সর্বদা সচেতন থাকার উপর জোর দেন। 


এভাবে, গোপালপুরে এই সচেতনতা বৃদ্ধি সভা ও র‍্যালি ডেঙ্গু ও মশক বাহিত রোগের বিরুদ্ধে জনগণের মধ্যে সচেতনতা তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।