আলেমদের উপর দমন-পীড়ন বন্ধের আহ্বান জানালেন ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৬ অপরাহ্ন
আলেমদের উপর দমন-পীড়ন বন্ধের আহ্বান জানালেন ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বরিশালের অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত দ্বিবার্ষিক ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না। তিনি উল্লেখ করেন, বিগত ১৬ বছর ধরে যারা দেশে সন্ত্রাস, চাঁদাবাজি ও দখলদারিত্বের রাজনীতি করেছে, তাদের পুনরাবৃত্তি দেখতে চায় না জনগণ।


ফয়জুল করীম আরও বলেন, ছাত্র-জনতা যদি প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধে আবারও জেগে ওঠে, তাহলে ঐতিহাসিকভাবে যেমন গণমানুষের আন্দোলন ছিল, তেমনি এবারও আলেম সমাজের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে।


তিনি নব্য চাঁদাবাজ, দখলবাজ ও অবৈধ অস্ত্রধারীদের দমনে সেনাবাহিনীর সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দ্রুত যৌথ অভিযান শুরু করার আহ্বান জানান। এছাড়া, তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, স্বৈরাচার এরশাদ পতন ও ২০২৪ সালের গণঅভ্যুত্থানে আলেমদের ভূমিকা ও সিংহভাগ শোষণ-নিপীড়নের বিরুদ্ধে জনতার সংগ্রামকে স্মরণ করেন।


এ সময় সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শামসুদ্দোহা আশরাফী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মিজানুর রহমান কাসেমীসহ অন্যান্য নেতৃবৃন্দ।


সম্মেলন শেষে, নতুন কমিটি ঘোষণা করা হয়। হাফেজ মাওলানা আব্দুল হালিম সভাপতি, হাফেজ মাওলানা রুহুল আমিন সহ-সভাপতি এবং মাওলানা নেসার উদ্দিন কাসেমী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।