সরাইল থানা পুলিশের গুজব রোধে নানামুখী তৎপরতা অব্যহত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শনিবার ৩রা আগস্ট ২০১৯ ০৭:০৫ অপরাহ্ন
সরাইল থানা পুলিশের গুজব রোধে নানামুখী তৎপরতা অব্যহত

ছেলাধরা সন্দেহ কোনো ব্যক্তিকে আক্রমণ না করে সরাসরি পুলিশকে কিংবা ৯৯৯ নম্বরে ফোন করতে অনুরোধ জানিয়ে এ সচেতনতামুলক কর্মসুচির আওতায় সরাইল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক প্রচার- প্রচারণা করা হচ্ছে। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা, গলা কাটা গুজব, ও জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি, গণপিটুনি, ভয়ভীতি সহ বিভিন্ন অপপ্রচার রোধে সরাইল থানা পুলিশ প্রশাসন মাইকিং লিফলেট বিতরণ, আলোচনা সভা ও মসজিদের মুসল্লিদের নিয়ে রেলী এবং স্কুল-কলেজ-মাদ্রাসা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের সতর্কীকরণ কার্যক্রম অব্যহত রেখেছেন।

উপজেলার জনবহুল ও গুরুত্বপূর্ণ স্হান গুলোতে ও জনসচেতনতা ও সতর্কীকরণ কর্মসুচী চালিয়ে যাচ্ছেন। নিরলস পরিশ্রমী সরাইল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ শাহাদাত হোসেন (টিটু) শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, এ সব গুজবে কান না দিয়ে সবাইকে সজাগ থাকতে বলেছেন। বর্তমানে এক শ্রেণীর মানুষ ছেলে ধরা, গলা কাটার মিথ্যা গুজব ছড়িয়ে মানুষের মাঝে আতন্ক সৃষ্টি করছে। তিনি আরও জানান, ডেঙ্গুতে আর নয় ভয়, প্রতিরোধে হবে জয়, ইভটিজিং বা কোথাও কোন অপরিচিত লোক বা কাউকে ছেলে ধরা সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে পুলিশকে খবর দিন। 

এসব গুজব থেকে সবাইকে সচেতন করতে সরাইল জামে মসজিদ সহ বিভিন্ন মসজিদে আলোচনা ও গুজব প্রতিহত করতে সচেতনতামুলক, সতর্কীকরণ মুলক রেলীও বের করেন। এ সব মিথ্যা অপপ্রচার যারা পরিচালনা করছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে সকলের সহযোগীতা করতে শনিবার(৩ আগস্ট) সকালে ঐতিহ্যবাহী সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিক উদ্দিন ঠাকুর, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীদের উপস্হিতে ওসি, এ আহবান জানান।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব