দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে সাবেক স্ত্রীর হামলা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি -গাইবান্ধা
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৯:৩০ অপরাহ্ন
দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে সাবেক স্ত্রীর হামলা

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় একটি মারাত্মক হামলার ঘটনা ঘটেছে। হামলার শিকার হয়েছেন শফিকুল ইসলাম (২৫), যিনি দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে সাবেক স্ত্রী পারভীন খাতুন (২০) ও তার স্বজনদের দ্বারা আক্রান্ত হন।


জানা যায়, শফিকুল ইসলাম প্রথমে পারভীন খাতুনকে বিয়ে করলেও পরে তাদের সম্পর্ক ভেঙে যায়। তার বিরুদ্ধে অভিযোগ, দেনমোহরের চার লাখ টাকা তিনি এখনও পরিশোধ করেননি। এরই প্রেক্ষিতে, শফিকুল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার লোকজন নিয়ে দ্বিতীয় বিয়ের জন্য মাইক্রোবাসে রওনা হন।


মাইক্রোবাসটি যখন ফকিরপাড়া এলাকায় পৌঁছায়, তখন সাবেক স্ত্রী পারভীন ও তার স্বজনরা লাঠিসোঁটা নিয়ে হামলা করেন। এই হামলার ফলে শফিকুল ও তার যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে মারধর করা হয়। বরপক্ষের অন্তত তিনজন আহত হন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশে খবর দেওয়া হয়।


স্থানীয় থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছে শফিকুল ইসলামকে উদ্ধার করেন এবং থানায় নিয়ে যান। তিনি জানান, হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


এ ঘটনায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন এবং সাবেক স্ত্রীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। অনেকেই মনে করেন, শফিকুল ইসলামের দেনমোহর পরিশোধের বিষয়টি এ হামলার পেছনে মূল কারণ। বর্তমানে শফিকুল ইসলাম ও আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


এই ঘটনার পর সামাজিক মাধ্যমে আলোচনা শুরু হয়েছে, যেখানে অনেকেই এ ধরনের সহিংসতার বিরুদ্ধে প্রতিক্রিয়া ব্যক্ত করছেন এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রমের ওপর নজর দেওয়ার আহ্বান জানাচ্ছেন।


গাইবান্ধার আইনজীবী ও সমাজকর্মীরা দাবি করেছেন, এরকম ঘটনা বন্ধ করতে সমাজে সচেতনতা বাড়ানো প্রয়োজন। তারা বলেন, "নববিবাহিতদের কাছে উপদেশ দেওয়া উচিত যেন তারা আইনগত সমস্যার সম্মুখীন না হন এবং সমাধানের জন্য আইনের সাহায্য নেন।"