সংখ্যাতত্ত্বে ৩ জুলাই: অপমান নাকি প্রশংসা?

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২রা জুলাই ২০২২ ০৮:৪১ অপরাহ্ন
সংখ্যাতত্ত্বে ৩ জুলাই: অপমান নাকি প্রশংসা?

ভারতীয় মতে সংখ্যাতত্ত্বের উপর ভিত্তি করেও ভাগ্যফল নির্ধারণ করা হয়। সাধারণত জন্মতারিখ অনুযায়ী হিসেব-নিকেশ করে সংখ্যাতত্ত্বের ক্ষেত্রে ভাগ্যগণনা করা হয়ে থাকে। যেমন ধরে নেওয়া যাক, কারও জন্মতারিখ ১১। এক্ষেত্রে তাঁর জন্মগত সংখ্যা হবে ১+১= ২। ফলে তাঁকে সংখ্যাতত্ত্বের #২-এর গণনা দেখতে হবে। অর্থাৎ নিজের জন্মতারিখের যোগফল হিসেব করে সংখ্যাতত্ত্বের গণনা করা হয়। এবার সংখ্যাতত্ত্ব অনুযায়ী নিজের জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কালকের দিনে কার ভাগ্যে কী রয়েছে!




#সংখ্যা ১ (যাঁদের জন্ম ১, ১০, ১৯ এবং ২৮ তারিখে):যদি ঝুঁকি নেওয়ার মতো আত্মবিশ্বাস থাকে, তবে তাতে সাফল্য মিলতে পারে। সম্পত্তি ক্রয়-বিক্রয় কাল এড়িয়ে চলা ভালো।


শুভ রঙ: হলুদ


শুভ দিন: রবিবার


শুভ সংখ্যা: ১


দান: অভাবীদের কলা দান করুন


#সংখ্যা ২ (যাঁদের জন্ম ২, ১১, ২০ এবং ২৯ তারিখে):কাল ঘন-ঘন মেজাজ পরিবর্তন হতে পারে। এমন কারও সঙ্গে আলাপ হবে, যিনি আপনার সম্মানে আঘাত করতে পারে। তাই সাবধান থাকুন।


শুভ রঙ: ক্রিম


শুভ দিন: সোমবার


শুভ সংখ্যা: ৬


দান: মন্দিরে দুধ বা তেল দান করুন


#সংখ্যা ৩ (যাঁদের জন্ম ৩, ১২, ২১ এবং ৩০ তারিখে):কাল নিজের প্রতিভা, জ্ঞান, দক্ষতা প্রদর্শনের সেরা দিন। কাজের ভালো সুযোগ পাবেন। যাঁরা সম্পর্কে রয়েছেন, তাঁরা খোলা মনে নিজেদের অনুভূতি বিনিময় করতে পারেন।


শুভ রঙ: কমলা


শুভ দিন: বৃহস্পতিবার


শুভ সংখ্যা: ৩ এবং ১


দান: মহিলা সহকারীকে জাফরান দান করুন


#সংখ্যা ৪ (যাঁদের জন্ম ৪, ১৩, ২২ এবং ৩১ তারিখে):কাল অ্যাপয়েন্টমেন্টের জন্য ভালো ভাবে প্রস্তুতি নিতে হবে। রাজনীতি এবং বিনোদন শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের কাজের সূত্রে ভ্রমণের সুযোগ মিলবে।


শুভ রঙ: নীল


শুভ দিন: শনিবার


শুভ সংখ্যা: ৯


দান: অভাবীদের কম্বল দান করুন


#সংখ্যা ৫ (যাঁদের জন্ম ৫, ১৪ এবং ২৩ তারিখে):আপনার মনকাড়া চরিত্র আশপাশের মানুষদের মুগ্ধ করবে। কোনও বন্ধু বা আত্মীয় শীঘ্রই আপনার কাছে সাহায্য চাইতে পারে।


শুভ রঙ: সি-গ্রিন


শুভ দিন: বুধবার


শুভ সংখ্যা: ৫


দান: সবুজ শাক-সবজি দান করতে হবে


#সংখ্যা ৬ (যাঁদের জন্ম ৬, ১৫ এবং ২৪ তারিখে):কালকের দিনটি ভ্রমণের জন্য আদর্শ। কাল বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে হবে। যাঁরা নতুন ফ্যাক্টরি বানানোর পরিকল্পনা করছেন, কাল সেই কাজ অনেকটাই এগোবে।


শুভ রঙ: টিল


শুভ দিন: শুক্রবার


শুভ সংখ্যা: ৬


দান: দরিদ্রদের মিষ্টি দান করুন


#সংখ্যা ৭ (যাঁদের জন্ম ৭, ১৬ এবং ২৫ তারিখে):কালকের দিনে আপনার নেওয়া সঠিক সিদ্ধান্ত ভবিষ্যতে আপনাকে উপকৃত করবে। ব্যক্তিগত জীবনে বেশ বিরক্তির উদ্রেক হবে।


শুভ রঙ: হলুদ


শুভ দিন: সোমবার


শুভ সংখ্যা: ৭


দান: গৃহকর্মীকে হলুদ রঙের কাপড়ের টুকরো দান করুন


#সংখ্যা ৮ (যাঁদের জন্ম ৮, ১৭ এবং ২৬ তারিখে):যদি চাকরিতে পদোন্নতি বা বিয়ের প্রস্তাবের জন্য অপেক্ষা করেন, তবে অপেক্ষাই করতে হবে। ব্যবসায় লেনদেন সফল হবে। তবে সব সময় সম্পর্কের ক্ষেত্রে সতর্ক থাকতে হবেন।


শুভ রঙ: সমুদ্র নীল


শুভ দিন: শুক্রবার


শুভ সংখ্যা: ৬


দান: গবাদি পশুদের সবুজ শস্য দান করুন


#সংখ্যা ৯ (যাঁদের জন্ম ৯, ১৮ এবং ২৭ তারিখে):কাল আয় বৃদ্ধি হবে। ব্যবসা বা চাকরির ক্ষেত্রে ক্ষমতা লাভের জন্য দুর্দান্ত সুযোগ মিলবে। কাল রাগ নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন।


শুভ রঙ: লাল


শুভ দিন: মঙ্গলবার


শুভ সংখ্যা: ৯, ৬


দান: দরিদ্রদের তরমুজ দান করতে হবে