ক্যান্সার আক্রান্ত দু-সন্তানের বাবা জাহিদ বাঁচতে চায়

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা সেপ্টেম্বর ২০২১ ১২:৫৬ অপরাহ্ন
ক্যান্সার আক্রান্ত দু-সন্তানের বাবা জাহিদ বাঁচতে চায়

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা সদর ইউনিয়নের উচালিয়াপাড়া গ্রামের মো. জাহিদ। বয়স (৩৮)দুরারোগ্য ক্যান্সারে ভুগছে।  মরণব্যাধি রোগের আক্রান্ত মো. জাহিদ দুই ছেলে সন্তান স্ত্রী নিয়ে বাঁচতে চায়।দেশবাসীকে পাশে চায় জাহিদও তার পরিবার।ইসলাম সব সময় ভ্রাতৃত্বের শিক্ষা দেয়। অসহায় অসচ্ছল মানুষের সেবায় এগিয়ে আসা ইসলামে অন্যতম ইবাদত। আল্লাহ যাকে অর্থ-সম্পদ দিয়েছেন তিনি সে সম্পদ থেকে অভাবী মানুষকে সাহায্য করলে তাতে আল্লাহতায়ালা খুশি হন। এ ধরনের মানবিক কর্তব্য পালন রাত জেগে অবিরাম নফল নামাজ আদায় ও অবিরত নফল রোজার সমতুল্য। 



মুমিন মাত্রই একে অন্যের ভাই। এক মুমিন অপর মুমিনের মধ্যে এমন ভালোবাসা ও আন্তরিকতা থাকবে যে, পরস্পর একটি দেহের মতো মনে হবে। একজনের ক্ষতি আরেকজনকে ততটাই আহত করবে, মাথায় আঘাত পেলে যেমন সারা শরীর আহত হয়। বিপদগ্রস্ত ও অভাবের সময় একে অন্যের প্রতি আন্তরিকভাবে সহযোগিতার হাত প্রসারিত করবে।কোনো ভাই অসুস্থ বা আহত হলে কিংবা কোনো ক্ষতি বা বিপদের সম্মুখীন হলে অপর ভাই তার সাহায্যে এগিয়ে আসবে। কারণ দুনিয়ায় কোনো মানুষের পক্ষে একাকী বাস করা সম্ভব নয়। বিভিন্ন প্রয়োজনে একে অপরের সাহায্য ছাড়া মানুষ চলতে পারে না। জাহিদকে বাঁচাতে তার ব্যয়বহুল চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি সাহায্যের আবেদন করেন তার পরিবার।


মহানবী (সা.) বলেন, ‘যে ব্যক্তি দুনিয়ায় অপরের একটি প্রয়োজন মিটিয়ে দেবে, পরকালে আল্লাহ তার ১০০ প্রয়োজন পূরণ করে দেবেন এবং বান্দার দুঃখ-দুর্দশায় কেউ সহযোগিতার হাত বাড়ালে আল্লাহ তার প্রতি করুণার দৃষ্টি দেন।’ (মুসলিম, হাদিস : ২৫৬৬)। এখন টাকার অভাবে একবারেই বন্ধ রয়েছে চিকিৎসা। এতে সে প্রায়ই খুব অসুস্থ হয়ে পড়ে। 


পরিবার সূত্রে জানাযায়, চিকিৎসা খরচ চালানোর মতো অবস্থা  মো. জাহিদ বা পরিবারের নেই। জাহিদ  মৃত:আব্দুল আলীর ছোট সন্তান, উচালায়াপাড়া মাদ্রাসার সংলগ্নে উচালিয়াপাড়া গ্রামের  দরিদ্র পরিবারের দিন মজুর মানুষ  পেশায় সে এক রাজমিস্ত্রী জাহিদ। মা ছেলে পুলে নিয়ে একসময় ভালোই চলছে। প্রতিদিন  কাজ করে সুন্দর ভাবে সুখেই  সংসার চলতো। ছোট্ট পরিবারের সবাইকে অল্পকিছু আয়ের মাঝে ছিল সংসারে সুখ- আর শান্তি।


 এ রোগের কারনে তার  ভাগ্যের পরিহাস বাবার  রাখা যে বাড়িটি ছিল তাই তো বিক্রি করে দিয়েছে, কিছু দিন আগে এ রোগের চিকিৎসা খরচা চালাতে।রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য।দুই বছর হলো লিভার ক্যান্সারে আক্রান্ত।জমানো টাকা পয়সা আর শেষ অবলম্বন বাড়িটি বিক্রি করে চিকিৎসা করেছেন। ফেসবুকে জাহিদের  রোগাক্রান্ত সাহায্যের কথা জানালে। এ পর্যন্ত অনেক  মানবিক মানুষ সাহায্যের হাত বাড়িয়েছেন এবং সাহায্য করেছেন। এদিকে রোগীর চিকিৎসা,অন্য দিকে সংসারে রয়েছে মা, স্রী আর দুটি ছেলে। 


অভাবের সংসারে না পারছে চিকিৎসা করাতে, না পারছে পরিবারের মুখে খাবার তুলে দিতে।তিন বেলায় মধ্যে একবেলা কিংবা দুবেলা খেয়ে না খেয়ে বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে জাহিদ। ক্যান্সার আক্রান্ত দুই সন্তানের বাবা জাহিদ বাঁচার জন্য আপনার আমার সকলের একটু সহযোগিতার দরকার। জাহিদ: ০১৯২৪_৩১৩১১৭