দুর্গাপূজা উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, যাত্রীদের দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ১১:৪৬ পূর্বাহ্ন
দুর্গাপূজা উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, যাত্রীদের দুর্ভোগ

দুর্গাপূজা উপলক্ষে চারদিনের ছুটি নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যানবাহন ও যাত্রীদের চাপ বেড়ে গেছে। এই কারণে ভোর থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে, যা যাত্রীদের জন্য চরম ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে নারী, শিশু এবং বৃদ্ধদের অবস্থা অত্যন্ত খারাপ।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় থেকে বন্দরের লাঙ্গলবন্দ পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ১০ কিলোমিটার জুড়ে যানজট দেখা গেছে। যদিও ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে, তবে অন্য লেনের পরিস্থিতি নাজুক। যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে টিকেট কাউন্টারগুলোতে।


সাইনবোর্ড থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে ইমতিয়াজ নামের এক যাত্রী জানান, দেড় ঘন্টায় তিনি কাঁচপুর ব্রিজে পৌঁছেছেন, কিন্তু বাকি পথের জন্য কত সময় লাগবে তার কোনো ধারণা নেই। এ পরিস্থিতিতে যাত্রার আনন্দ মাটি হয়ে গেছে বলে অভিব্যক্তি জানান সর্দার শফিকুল, যিনি তার পরিবারের সঙ্গে গ্রামের বাড়িতে যাওয়ার পরিকল্পনা করেছেন।


কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, টানা ছুটির কারণে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে এবং লাঙ্গলবন্দ এলাকায় খানাখন্দের কারণে যানবাহনগুলো দ্রুতগতিতে চলতে পারছে না। তিনি বলেন, "আমরা যানজট নিরসনে কাজ করছি এবং আশা করছি শিগগিরই যান চলাচল স্বাভাবিক হবে।"


যাত্রীদের দীর্ঘ ভোগান্তি এবং যানজটের এই পরিস্থিতি দুর্গাপূজা উদযাপনের আনন্দকে ম্লান করছে। আশা করা হচ্ছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিয়ে যানজট পরিস্থিতির উন্নতি সাধন করবে, যাতে যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি পৌঁছাতে পারে।