শেখ হাসিনা ও ৮২ জনের বিরুদ্ধে মামলা: উত্তরা পশ্চিম থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৬:৫৫ অপরাহ্ন
শেখ হাসিনা ও ৮২ জনের বিরুদ্ধে মামলা: উত্তরা পশ্চিম থানায় অভিযোগ দায়ের

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ৮২ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের হয়েছে। এই মামলা দায়ের করা হয় ২০১৫ সালের ১৯ এপ্রিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনাকে কেন্দ্র করে। 


মামলাটি দায়ের করেন কেন্দ্রীয় যুব দলের সাবেক সহ সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, যিনি ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী। তিনি অভিযোগ করেছেন, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা বেগম খালেদার গাড়ি বহরে হামলা চালায়। 


জাহাঙ্গীর হোসেন বলেন, “সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই হামলা সংগঠিত হয়। মোটরসাইকেল বহরের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে হত্যা করার উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা করে।” তিনি আরও জানান, এই ঘটনার সময় বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত তথ্য এবং সিসি টিভি ফুটেজ তাদের কাছে রয়েছে, যা আদালতে প্রমাণ হিসেবে দাখিল করা হবে।


এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহাঙ্গীর বলেন, “ফ্যাসিস্ট সরকারের অধীনে আমাদের মামলা গ্রহণ করা হয়নি। কিন্তু এখন দেশে ফ্যাসিবাদ মুক্ত, তাই আমরা শেখ হাসিনা ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে মামলা দায়ের করেছি। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি।”


মামলার আবেদনের বিষয়টি নিয়ে ঢাকা মহানগর উত্তরের বিএনপি সহ অন্যান্য সংগঠনের নেতা-কর্মীরা থানার প্রাঙ্গণে উপস্থিত ছিলেন। তারা ঘটনাটির সুষ্ঠু তদন্ত ও দায়ীদের শাস্তির দাবি জানিয়েছেন।


এই মামলার মাধ্যমে রাজনৈতিক উত্তেজনা আরও বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে, যা আগামী নির্বাচনের আগে একটি গুরুত্বপূর্ণ ঘটনাবলীতে পরিণত হতে পারে। বিএনপি তাদের এই আইনি পদক্ষেপকে গণতন্ত্রের জন্য একটি বড় যুদ্ধ হিসেবে দেখছে এবং আশা করছে, তাদের দাবি-দাওয়া বাস্তবায়িত হবে।