নোয়াখালীতে ৫ ক্লিনিক সিলগালা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ৮ই জুন ২০২২ ০৭:৩৬ অপরাহ্ন
নোয়াখালীতে ৫ ক্লিনিক সিলগালা

নোয়াখালী জেলা শহরের বিভিন্ন স্থানে অবৈধ, লাইসেন্সবিহীন হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় লাইসেন্সসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ২টি ফিজিওথেরাপি সেন্টার, ২টি ডায়াগনস্টিক ও ১টি হাসপাতাল সিলগালা করে দেয়া হয়।


বুধবার (৮ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।



সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সরকারি নির্দেশনা অনুযায়ী অবৈধ ও চিকিৎসার নামে মানুষের সঙ্গে প্রতারণা করছে এমন চিকিৎসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চালানো হয়। অভিযানকালে জেলা শহর মাইজদীর বিভিন্ন স্থানে থাকা সেভ লাইফ ডায়াগনস্টিক সেন্টার, মাতৃছায়া হাসপাতাল প্রাইভেট, সুস্বাস্থ্য ফিজিওথেরাপি সেন্টার, বেটার লাইফ ফিজিওথেরাপি সেন্টার ও দেশ বন্ধু ডায়াগনস্টিক কমপ্লেক্সটি বন্ধ করে দেয়া হয়।


অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাইমা নুসরাত জাবীন, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সাইফুদ্দিন মাহামুদ চৌধুরী, প্রধান সহকারী এ টি এম আকরাম উল্যাহ।


জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারের নির্দেশনা পেয়ে এর আগে ২২টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছিল। এ অভিযানে বন্ধ করা হয়েছে আরও ৫টি অবৈধ প্রতিষ্ঠান।


তিনি আরও জানান, মানুষের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে নিবন্ধন নেই, নিবন্ধন থাকলেও হালনাগাদ নেই এবং নিয়ম অনুযায়ী চিকিৎসক, সেবিকা ও টেকনোলজিস্টসহ লোকবল যেসব প্রতিষ্ঠানে নেই, তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে এবং ওই প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হবে।