হবিগঞ্জে জিকে গউছসহ কারাগারে বিএনপি’র ৪০ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি,হবিগঞ্জ
প্রকাশিত: মঙ্গলবার ১লা ফেব্রুয়ারি ২০২২ ০৪:১৮ অপরাহ্ন
হবিগঞ্জে জিকে গউছসহ কারাগারে বিএনপি’র ৪০ নেতাকর্মী

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপি কেন্দ্রীয় কমিটির সমবায় সম্পাদক জিকে গাউছসহ ৪০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।


মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মেজবাহ উদ্দিন আহমেদ এ নির্দেশ।


বিবাদী পক্ষের আইনজীবী মঞ্জুর উদ্দিন শাহীন জানান, ৪০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নাচক করে কারাগারে পাঠিয়েছেন। 


কারাগারে পাঠানো নেতাকর্মীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- হবিগঞ্জ জেলা বিএনপি যুগ্ম আহবায়ক ও কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, জেলা বিএনপির আহবায়ক কাউন্সিলর আবুল হাসিম, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিম, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।


এর আগে গত বছরের ২২ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের শায়েস্তানগর নিজ কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে বিএনপি। অনুমতি না নিয়ে সমাবেশের আয়োজন করায় পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশসহ বিএনপি অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী আহত হন।


ওই ঘটনার ২৪ ডিসেম্বর হবিগঞ্জ সদর থানার উপ পরিদর্শক নাজমুল হাসান ৭০ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখসহ দুই হাজার জনের বিরুদ্ধে মামলা করেন।