আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ৩ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: রবিবার ১লা আগস্ট ২০২১ ০৫:৩৯ অপরাহ্ন
আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ৩ জনকে জরিমানা

আশাশুনিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে খালে নেটপাটা ও বাঁধ দিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থায় প্রতিবন্ধকতা সৃষ্টি ও উন্মুক্ত জলমহালে বেহুন্দি জাল পাতার অপরাধে ৩ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 



একটানা বৃষ্টিপাতের ফলে উপজেলার সকল ইউনিয়নে সরকারি খালে মাটির বাঁধ ও নেটপাটা দিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থায় প্রতিবন্ধকতার সৃষ্টি ও খাস খাল অবৈধ দখল নিয়ে মাছ চাষ করায় পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়ায় এলাকায় চরম জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। 



এতে অসংখ্য ঘরবাড়ি জলমগ্ন, মৎস্য ঘের ডুবে যাওয়া, আমন ধানের বীজতলা তলিয়ে যাওয়া, অনেক স্থানে সড়কের উপর পানি ওঠায় সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার উপক্রম হওয়াসহ নানা সমস্যা বিরাজ করছে। 



শনিবার সকালে সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা সরেজমিন গমন করে নেটপাটা অপসারণ, অবৈধ বেহুন্দি জাল জব্দ ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ১০৫০ এর ৩ (আ) এর ৫/১ ধারায় চান্দি বামনডাঙ্গা গ্রামের আরশাদ সানার পুত্র রবিউল ইসলামকে ৫ হাজার টাকা, 




তুয়ারডাঙ্গা গ্রামের আব্দুল মজিদ সরদারের পুত্র শহিদুলকে ৩ হাজার টাকা ও বামনডাঙ্গা গ্রামের আব্দুল জব্বার মধুকে উন্মুক্ত জলমহালে বেহুন্দি জাল পাতার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করে নগদে আদায় করা হয় এবং বেহুন্দি জাল জব্দ করে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। 




এসময় উপস্থিত ছিলেন সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান ও পুলিশ সদস্যবৃন্দ।