নেতামন্ত্রীদের প্রবেশ নিষেধ'! ফতোয়া জারি গ্রামবাসীদের...

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৩শে জানুয়ারী ২০২৩ ০৮:১১ অপরাহ্ন
নেতামন্ত্রীদের প্রবেশ নিষেধ'! ফতোয়া জারি গ্রামবাসীদের...

'নেতামন্ত্রীদের প্রবেশ নিষেধ'! পঞ্চায়েত ভোটের আগে এবার ফতোয়া জারি করা হল গ্রামে। নিজেদের সিদ্ধান্তের সমর্থনে দেওয়াল লিখলেন স্থানীয় বাসিন্দারা। চাঞ্চল্য মালদহে। 


মালদহ শহর থেকে দূরত্ব বেশি নয়। পুরাতন মালদহ ব্লকের  মঙ্গলবাড়ী পঞ্চায়েতের পাঁসিপাড়া এলাকায় নাকি রাস্তা নেই! কেন? গ্রামবাসীদের দাবি, রাস্তার দাবিতে বিক্ষোভ দেখিয়েছে একাধিকবার। সঙ্গে পথ অবরোধও। স্রেফ স্থানীয় নেতা ও মন্ত্রী নন, সাংসদ খগেন মুর্মুর কাছেও রাস্তার দাবি জানিয়েছেন তাঁরা। প্রতিশ্রুতি দিয়েছেন সকলেই, কিন্তু রাস্তাও তৈরি হয়নি। অবশেষে ধৈর্যের বাঁধ ভাঙল।


পঞ্চায়েত ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। রাজ্যেজুড়ে 'দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি পালন করছেন তৃণমূল সাংসদ, বিধায়করা। বাদ যাচ্ছেন না তৃণমূলের পদাধিকারীরাও।  বিভিন্ন এলাকায় দিয়ে সাধারণ মানুষের অভাব-অভিযোগ শুনছেন তাঁরা। পোশাকি নাম 'দিদির দূত'। তাঁদের ঘিরে যখন বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয় বাসিন্দারা, তখন  নেতামন্ত্রীদের গ্রামে ঢুকতে দিতেই রাজি নন পাঁসিপাড়া এলাকার স্থানীয় বাসিন্দারা! দেওয়ালে লিখে দিয়েছেন, 'নেতামন্ত্রীদের এই পাড়ায় ঢোকা নিষেধ'!  


গ্রামবাসীদের এই আন্দোলনকে অবশ্য গুরুত্ব দিতে নারাজ তৃণমূলের মালদহ জেলা সভাপতি  আব্দুল রহিম বক্সি। তাঁর দাবি, 'সমস্যার সুরাহা হলেই মানুষের ক্ষোভ প্রশমিত হবে। বিজেপির ইন্ধনেই দেওয়াল লিখেছেন কয়েকজন গ্রামবাসীরা'। বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, দিদির ভূতের ভয়ে আতঙ্কিত এলাকাবাসী। আবার হয়তো প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে ক্যাটমানির তোলার ফন্দি করেছে দিদির ভাইরা। তাই ‘দিদির দূত’কে গ্রামে প্রবেশ নিষেধ প্রচার করছেন তাঁরা'। 

সূত্র: জি২৪ঘন্টা