আজ জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২২শে আগস্ট ২০২০ ০৪:১১ অপরাহ্ন
আজ জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন

দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন আজ। দর্শকনন্দিত এই অভনেতার জন্মদিনে আরটিভি পরিবারের শুভেচ্ছা। টিভি নাটকে আকাশচুম্বী জনপ্রিয় এই তারকার অভিনীত প্রথম চলচ্চিত্র জয়যাত্রা।আজকের এই বিশেষ দিনে ঢাকার বাইরে একটি নিরিবিলি জায়গায় ঘুরতে গিয়েছেন তিনি। প্রতি বছর কাছের কাছের মানুষ ও ভক্তরা এই দিনে তার সঙ্গে দেখা করলেও করোনাভাইরাসের কারণে সেটা এবার হচ্ছে না। তাই সবাই মুঠোফোনেই শুভেচ্ছা জানাচ্ছেন। যতটা সম্ভব রেসপন্স করার চেষ্টা করছেন বলে জানান এই অভিনেতা।

১৯৭১ সালের এদিনেই তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন। তবে তার পৈত্রিক বাড়ি বরিশালে।তার অভিনয়ের শুরু সেই স্কুল থিয়েটার থেকে। এসএসসি পাস করে ১৯৮৬ সালে ঢাকায় এসে নাম লিখিয়েছিলেন নাট্যকেন্দ্রে।১৯৯৮ সালে আবুল হায়াতের অতিথি নাটকে ছোট একটি চরিত্র দিয়ে তার টিভি যাত্রা শুরু। এরপর বেশ কিছু নাটক ও চলচ্চিত্রে কাজ করেছেন চরিত্রাভিনেতা হিসেবে।২০০৮ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ক্যারাম নাটক তার ভাগ্য বদলে দেয়। রাতারাতি আলোচনায় চলে আসেন মোশাররফ করিম।

সালাউদ্দিন লাভলুর ধারাবাহিক ‘ভবের হাট’ নাটকে অভিনয় জনপ্রিয় পায়।  তৌকির আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ছবিতেও তার অভিনয় প্রশংসিত হয়। তার অভিনীত ধারাবাহিক নাটক ‘৪২০’ সেসময় বেশ দর্শকপ্রিয়তা পেয়েছিল।তার অভিনীত ছবির মধ্যে রয়েছে দারুচিনি দ্বীপ, অজ্ঞাতনামা, হালদা, টেলিভিশন, থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার, জালালের গল্প। এদিকে সম্প্রতি কলকাতায় ব্রাত্য বসু পরিচালিত ডিকশনারি ছবিতে অভিনয় করেছেন মোশাররফ করিম।