২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সালমান খান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৯শে মার্চ ২০২০ ০৪:১৯ অপরাহ্ন
২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সালমান খান

সারা দুনিয়া আজ বিষাক্ত করোনাভাইরাসে। মৃত্যুর শোকে মুহ্যমান ইতালি, চীন, স্পেন, আমেরিকাসহ বিশ্বের নানা দেশ। করোনা মোকাবিলায় লকডাউন চলছে ভারতেও। এই অসময়ে রাষ্ট্রকে ভালোবেসের সরকারকে সহায়তা দিতে এগিয়ে আসছেন দেশটির অনেক তারকা। কেউ দিচ্ছন নগদ টাকা। কেউ বা আবার অন্য কোনো উপায়ে বড় কোনো ভূমিকা পালন করছেন।

বলিউড ভাইজান সালমান খান নিলেন ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব। এ নায়ক সেচ্ছা গৃহবন্দী থেকেও নিজের পানভেলের ফার্ম হাউসে ‘রাধে’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজে ব্যস্ত ছিলেন। পাশাপাশি গোটা পরিবারকেই নিয়ে গেছেন সেই নিরাপদ আস্তানায়। তবে এই কঠিন অবস্থাতেও সালমানকে ভাবিয়ে তুলেছে ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের পরিস্থিতি।

তাই এই লকডাউনে প্রায় ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছেন বলিউডের ভাইজান, এমনটাই খবর ভারতীয় গণমাধ্যমের। ২১ দিনের লকডাউনের জেরে ক্ষতিগ্রস্থ হবেন সিনেমার জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সেটের দিনমজুরদের সমস্যার কথা চিন্তা করে এগিয়ে এসেছেন সালমান খান।

এই সুপারস্টারের মানবিক সংস্থা 'বিইং হিউম্যান’ থেকে বিষয়টি দেখাশোনা করা হবে। দেশ স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত ওইসব দিনে এনে দিনে খাওয়া লোকদের খাবার, স্বাস্থ্যসেবা দেয়া হবে বলে জানা গেছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব