ইবি শেখ হাসিনা হলের আয়োজনে বিশ্ব নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ৮ই মার্চ ২০২০ ০৩:৩৩ অপরাহ্ন
ইবি শেখ হাসিনা হলের আয়োজনে বিশ্ব নারী দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের আয়োজনে বিশ্ব নারী দিবস-২০২০ পালিত হয়েছে। রবিবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১ টায় দেশরত্ন শেখ হাসিনা হলের সামনে থেকে একটি র‍্যালী বের করে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে টিএসসির পার্শ্ববর্তী আমবাগানে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করেন।

আলোচনা সভায় দেশরত্ন শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী রেহেনা আক্তার ঝুমার সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা, হল প্রভোস্ট অধ্যাপক ড. শেলিনা নাসরিন। আবাসিক শিক্ষিকা শামীমা নাসরিন, আবাসিক শিক্ষক মোঃ তাওহীদুর রহমান ও শিমুল রায়সহ হলের শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বলেন, "বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন দক্ষ নারী। তিনি কেবল মাত্র নারী হিসেবে বাংলাদেশেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে শুধু সাসটেইনেবল ডেভেলপমেন্টের জায়গায় নয়, সারা বিশ্বের বিভিন্ন জায়গায় বাংলাদেশের মাথাকে অনেক উঁচু করেছেন শেখ হাসিনা। নারীরা অবহেলিত বঞ্চিত ছিল সেটা সত্য কিন্তু বর্তমানে সেই জায়গায় আমরা নারীদেরকে দেখিনা। নারীরা বর্তমানে পরিবার থেকে শুরু করে সব জায়গায় তার সম্মান ফিরে পাচ্ছে। আর যতটুকু কোণঠাসার প্রবণতা বা বৈষম্য রয়েছে তা থাকবে না। যদি আমরা শুধু অর্ধেক নারী অর্ধেক পুরুষ হিসেবে নয়, মানুষ হিসেবে মানব শক্তি হিসেবে নিজেদেরকে রূপান্তর করি প্রকাশিত করি। তাহলে আমরা জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সকল ক্ষেত্রে সমান অবদান রাখতে পারি।"

ইনিউজ ৭১/টি.টি. রাকিব