উসাস’র সভাপতি রিয়াজ মাহমুদ, সম্পাদক রাকিবুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে ডিসেম্বর ২০১৯ ১০:১৮ অপরাহ্ন
উসাস’র সভাপতি রিয়াজ মাহমুদ, সম্পাদক রাকিবুল

বগুড়ার স্বেচ্ছাসেবী সংগঠন ইউনিভার্সিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব সারিয়াকান্দি-সোনাতলা (উসাস) এর ছয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ম্যানেজমেন্ট এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের এমবিএ অধ্যয়নরত রিয়াজ মাহমুদকে সভাপতি ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এগ্রিকালচার বিভাগের ছাত্র রাকিবুল হাসান বিপুকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদী এই কমিটি গঠন করা হয়।

বুধবার বিকেলে সারয়িাকান্দি উপজলোর কুতুবপুরের যমুনা নদীর গোয়নেবাদে এই কমিটির আহ্বায়ক এম. আলমগীর হোসাইন কমিটি ঘোষণা করেন। 

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি- বিপ্লব হোসেন (সমাজবিজ্ঞান বিভাগ, ঢাবি) ও রায়হান কবির (ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং, হাবিপ্রবি),  যুগ্ম সাধারণ সম্পাদক- রানা (সমাজকর্ম বিভাগ, জবি) ও মোহাম্মদ জামিত (মনোবিজ্ঞান বিভাগ, ঢাবি)।  

আহবায়ক এম. আলমগীর হোসাইন নবগঠিত কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে দ্রুত পুর্নাঙ্গ কমিটি গঠনের জন্য অনুরোধ জানিয়েছেন। নবগঠিত কমিটিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ উসাসের সাথে সংশ্লিষ্ট সকল নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী  সংগঠনের নেতৃবৃন্দও নবগঠিত এ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত, গত জুন মাসে পুরাতন কমিটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্র ও বর্তমানে সৌদি সরকারের রাজকীয় স্কলারশিপ নিয়ে মদিনা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এম.আলমগীর হোসাইনের নেতৃত্বে একটি আহবায়ক কমিটি গঠন করে দেওয়া হয়।

বগুড়া জেলার সারিয়াকান্দি ও সোনাতলা দুই উপজেলার বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে এই সেচ্ছাসেবী সংগঠন গঠিত। দেশের প্রতিটা পাবলিক বিশ্ববিদ্যালয়ে এর শাখা কমিটি রয়েছে। 

এলাকায় বন্যা দুর্গতদের সহযোগিতা, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ফ্রি ব্লাডগ্রুপ নির্ণয়, শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য প্রেরণামূলক বক্তব্য দেওয়া, বিতর্ক ও আর্ট প্রতিযোগিতা ও বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে এই সংগঠনের সদস্যরা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব