রাজনগরে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৯ অপরাহ্ন
রাজনগরে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ

মৌলভীবাজারের রাজনগরে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (গভ. রেজি. নং এস-১০২৮/৯৮) এর উদ্যোগে ২০২৩ সালের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শতাধিক শিক্ষার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজনগর উপজেলা পরিষদের সম্প্রসারিত হল রুমে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুপ্রভাত চাকমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজনগর উপজেলা শিক্ষা অফিসার শরীফ মোহাম্মদ নিয়ামত উল্লাহ, স্টেশন অফিসার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মোহাম্মদ আলী হোসেন, কানাইঘাট সরকারি কলেজের প্রভাষক মোঃ ইয়াহইয়া, সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, ৫ নং রাজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবায়ের আহমদ চৌধুরী এবং বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মৌলভীবাজার জেলা সভাপতি প্রিন্সিপাল এহসান বিন মুজাহির।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের রাজনগর উপজেলা শাখার সভাপতি মোঃ হারুনুর রাশীদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা বকস্ এবং যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু চন্দ্র দাশ। 


বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজনগরের প্রায় অর্ধশতাধিক কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এ সময় শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ, সম্মাননা স্মারক এবং পুরস্কার বিতরণ করা হয়।


বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন দেশের শিক্ষা ব্যবস্থায় বিশেষ ভূমিকা পালন করে আসছে। সংগঠনের চেয়ারম্যান মিসেস মনোয়ারা ভুইয়া ও মহাসচিব অধ্যক্ষ মিজানুর রহমানের নেতৃত্বে সংগঠনটি বর্তমানে দেশের বিভিন্ন স্থানে বৃত্তি প্রদান, শিক্ষক প্রশিক্ষণ এবং শিক্ষার মান উন্নয়নে কাজ করছে।


এভাবে অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মেধার মূল্যায়ন এবং তাদের উৎসাহিত করার উদ্যোগকে স্বাগত জানানো হয়েছে। শিক্ষার প্রতি এই ধরনের উদ্যোগ দেশের ভবিষ্যৎ প্রজন্মকে আরও উজ্জ্বল করবে বলেই আশা করা হচ্ছে।