ছাত্র সংসদ নির্বাচনের দাবি রুয়েট ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৫শে মার্চ ২০১৯ ০৮:১০ অপরাহ্ন
ছাত্র সংসদ নির্বাচনের দাবি রুয়েট ছাত্রলীগের

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ সাত দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখের কাছে স্মারকলিপি দেয়া হয়। 

অন্য দাবিগুলো হলো- নির্বাচিত ছাত্র সংসদ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিংয়ে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তাদের প্রতিনিধিত্ব করবে, রুয়েট ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে কেন্দ্রীয় ছাত্র সংসদ প্রশাসনের সঙ্গে সমঝোতার মাধ্যমে ক্যাম্পাসের পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখবে, রুয়েট ছাত্র শিক্ষক কেন্দ্রীয় সংসদ কক্ষ ও হল সংসদ কক্ষ নির্মাণ করতে হবে, কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে, হল সংসদ নির্বাচনের মাধ্যমে হলগুলোতে শিক্ষার্থীদের সুযোগ সুবিধা নিশ্চিতকরণে প্রশাসনের সঙ্গে সমঝোতা করতে হবে এবং কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীদের ভোটাধিকার নিশ্চিত করে এই অধিকারকে বাস্তবে রূপদান দিতে হবে।

রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ বলেন, ‘ছাত্রলীগ স্মারকলিপি দিয়েছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন পদ্ধতি ও পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেব।’

ইনিউজ ৭১/টি.টি. রাকিব