জয়পুরহাটে অর্থের বিনিময়ে মামলা প্রত্যাহারের প্রতিশ্রুতি: অভিযোগ ভুক্তভোগীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৭ অপরাহ্ন
জয়পুরহাটে অর্থের বিনিময়ে মামলা প্রত্যাহারের প্রতিশ্রুতি: অভিযোগ ভুক্তভোগীর

জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটে একটি মিথ্যা মামলা প্রত্যাহার করে নেওয়ার বিনিময়ে মোটা অঙ্কের অর্থ দাবি করার অভিযোগ উঠেছে সাবেক স্ত্রী ও তার স্বামীর বিরুদ্ধে। ভুক্তভোগী যুবক রঞ্জু মিয়া (২৩) দাবি করেছেন, তিনি প্রতিনিয়ত হুমকি ও ধামকির শিকার হচ্ছেন।


ভুক্তভোগী রঞ্জু মিয়া জানান, কুড়িগ্রাম সদর উপজেলার বানচার ভিটা গ্রামের বাসিন্দা আমিনুল ইসলামের ছেলে তিনি। ২০২০ সালের ১৯ জুলাই তিনি জয়পুরহাট সদর উপজেলার পূর্ব পারুলিয়া গ্রামের খোকন মন্ডলের মেয়ে খুরশিদা আক্তার খুশির সঙ্গে প্রেমের সম্পর্কের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের সংসার দুই মাস ২৬ দিন স্থায়ী হয়। এরপর খুশির বাবা বাদী হয়ে রঞ্জুসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে একটি অপহরণ মামলা দায়ের করেন।


মামলার তদন্তকারী কর্মকর্তা, তৎকালীন জয়পুরহাট সদর থানার এসআই আব্দুস সালাম জানান, তদন্ত শেষে চারজনের নাম বাদ দিয়ে শুধুমাত্র রঞ্জুর নামে আদালতে চার্জশিট দাখিল করা হয়। তবে মামলাটি চলমান থাকাকালে খুশি এবং তার নতুন স্বামী আব্দুল হান্নানের ছেলে খায়রুল ইসলাম রঞ্জুর কাছ থেকে দেড় থেকে দুই লাখ টাকা দাবি করছেন মামলা প্রত্যাহারের বিনিময়ে।


রঞ্জু বলেন, খায়রুল ইসলাম ও খুশি তাকে বিভিন্ন সময় মামলা কিংবা বড় ধরনের ক্ষতি করার হুমকি দিচ্ছেন। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।


এ বিষয়ে খুশি ও খায়রুল ইসলাম অভিযোগের বিরুদ্ধে দাবি করেন, এসব সবই মিথ্যা। তাদের বিরুদ্ধে কোনও ধরনের ঘটনা ঘটেনি।


মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুস সালাম বলেন, “আমি তদন্তে যা পেয়েছি, তা আদালতে জমা দিয়েছি। মামলার আপোষ-মিমাংশার বিষয়ে আমি কিছু জানি না।”


এ ঘটনায় স্থানীয়ভাবে আলোচনার ঝড় বইছে। ভুক্তভোগী রঞ্জুর নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকার সচেতন মহল। তাদের দাবি, এই ধরনের অভিযোগের সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন।