হাকিমপুরে ক্যান্সার আক্রান্ত লোকমান হাকিমের চিকিৎসায় অর্থ সহায়তা দিল বসুন্ধরা শুভ সংঘ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৭ অপরাহ্ন
হাকিমপুরে ক্যান্সার আক্রান্ত লোকমান হাকিমের চিকিৎসায় অর্থ সহায়তা দিল বসুন্ধরা শুভ সংঘ

দিনাজপুরের হাকিমপুর হিলিতে ক্যান্সার রোগে আক্রান্ত লোকমান হাকিমের চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেছে বসুন্ধরা শুভ সংঘের সদস্যরা। লোকমান হাকিম ভ্যানে পেয়ারা বিক্রি করে সংসার চালাতেন। 


সোমবার (৩০ সেপ্টেম্বর) সাপ্তাহিক হিলিবার্তা অফিসে এ অর্থ বিতরণ করা হয়। বসুন্ধরা শুভ সংঘ হাকিমপুর উপজেলা শাখার উদ্যোগে চিকিৎসার জন্য এ সহায়তা তুলে দেন দৈনিক কালের কন্ঠের হিলি প্রতিনিধি ও সংগঠনের উপদেষ্টা গোলাম মোস্তাফিজার রহমান মিলন। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভ সংঘ হাকিমপুর উপজেলা শাখার সভাপতি তুহিন বাবু, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার জুই, সিনিয়র সহ-সভাপতি মোস্তাকিন হোসেন, সহ-সভাপতি আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইশরাত জাহান এশা, কোষাধ্যক্ষ মাহিন ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক রীতি রানী সূত্রধর, নারী বিষয়ক সম্পাদক উম্মে হাবিবা আঞ্জু, সাবেক সাধারণ সম্পাদক নাসিম বাবু এবং অন্যান্য সদস্যরা।


লোকমান হাকিমের স্ত্রী জানান, "আমাদের বাড়ি ভিটা ছাড়া আর কোনো জমি নেই। আমার স্বামী এক বছর ধরে অসুস্থ থাকায় আমাদের উপার্জন বন্ধ হয়ে গেছে। চিকিৎসার খরচ এবং ছোট মেয়ের পড়াশুনার দুশ্চিন্তায় ভুগছি।" তিনি জানান, বগুড়ার বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী লোকমানকে সুস্থ করতে প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকার প্রয়োজন।


তিনি বলেন, "কিছু দিন আগে সাংবাদিকেরা আমাদের অবস্থা নিয়ে সংবাদ প্রকাশ করেছেন। আজকে আমাকে ডেকে চিকিৎসার জন্য টাকা দিলেন। আমি খুব খুশি। বসুন্ধরা শুভ সংঘ আমাদের পাশে দাঁড়িয়েছে। আমি তাদের জন্য দোয়া করি।"


বসুন্ধরা শুভ সংঘের উপদেষ্টা গোলাম মোস্তাফিজার রহমান মিলন বলেন, "লোকমান হাকিমের চিকিৎসার জন্য অর্থের অভাব রয়েছে। সংবাদ প্রকাশিত হওয়ার পর আমরা পরিবারটির খোঁজ-খবর নিই। আজ নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।" তিনি দেশের দানশীল ব্যক্তি ও প্রবাসীদের কাছে লোকমানের চিকিৎসার জন্য সাহায্য সহযোগিতার আহ্বান জানান।


এভাবে বসুন্ধরা শুভ সংঘের উদ্যোগে একজন অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা সমাজে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।