মিয়ানমারের ছোঁড়া গুলি টেকনাফ বন্দরে, আতঙ্কিত সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩৩ অপরাহ্ন
মিয়ানমারের ছোঁড়া গুলি টেকনাফ বন্দরে, আতঙ্কিত সাধারণ মানুষ

মিয়ানমার থেকে ছোঁড়া গুলির কারণে টেকনাফ বন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে, যখন ট্রাক চালক মিজান হঠাৎ গাড়ির কাঁচে গুলির শব্দ শুনে ভয় পেয়ে জেগে ওঠেন। তিনি দেখতে পান একটি বুলেট কাঁচ ভেদ করে গাড়ির ভিতরে পড়েছে।


এছাড়াও, বন্দরের কাস্টমস অফিস ও স্থানীয় এক ব্যক্তির বাসাতেও গুলি পড়েছে। ঘটনায় মোট ছয়টি বুলেট ব্যবহৃত হয়, যার মধ্যে দুটি উদ্ধার করা সম্ভব হলেও বাকি চারটি পাওয়া যায়নি। স্থানীয় সূত্রে জানা যায়, নাফ নদীর ওপারে মিয়ানমারে দীর্ঘ দিন ধরে সংঘাত চলছে এবং লালদিয়া চরটি রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠী আরএসও এর নিয়ন্ত্রণ থেকে আরকান আর্মির হাতে যাওয়ার চেষ্টা করছে।


বুধবার দুপুর ১২টা থেকে শুরু হওয়া গোলাগুলির কারণে টেকনাফের দমদমিয়া এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী জানান, গুলির শব্দ কাঁপছে পুরো এলাকা। এ ঘটনার প্রেক্ষিতে টেকনাফ স্থলবন্দরের কার্যক্রমও বিপর্যস্ত হয়েছে।


উল্লেখযোগ্য যে, ইউনাইটেড ল্যান্ড পোর্ট লিমিটেডের ম্যানেজার সৈয়দ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, তিনি অফিসে অবস্থানকালে গুলির শব্দ শোনেন এবং জানালায় গুলি লাগার ঘটনা ঘটে। এছাড়াও, স্থানীয়দের নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবি ও কোস্টগার্ডকে বিষয়টি অবহিত করা হয়েছে বলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরী জানিয়েছেন।


এই পরিস্থিতিতে স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগ ও আতঙ্ক বৃদ্ধি পেয়েছে এবং তারা দ্রুত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছেন।