যেভাবে বিপ্লব কুমার ভারতে পালালেন

নিজস্ব প্রতিবেদক
মাসুদ বাবু, জেলা প্রতিনিধি (লালমনিরহাট)
প্রকাশিত: বুধবার ১১ই সেপ্টেম্বর ২০২৪ ১১:৪০ অপরাহ্ন
যেভাবে বিপ্লব কুমার ভারতে পালালেন

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্ত দিয়ে পাচারকারীদের সহায়তায় অবৈধভাবে ভারতে পালিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার। ঘটনাটি ঘিরে পুরো এলাকাজুড়ে তীব্র আলোচনা ও উত্তেজনা সৃষ্টি হয়েছে। স্থানীয় ও পুলিশ সূত্র জানিয়েছে, পাচারকারীদের সহযোগিতায় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে বিপ্লব কুমার ভারতে প্রবেশ করেন।


দহগ্রাম ইউনিয়নের ডাঙ্গাপাড়া ওলেরপাড়ার এলাকার একজন চিহ্নিত পাচারকারী শুভ, বিপ্লব কুমারের পালিয়ে যাওয়ার বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন। স্থানীয়দের মধ্যে এ নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। পাচারকারীদের একাধিক কথোপকথনের অডিও রেকর্ড ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে পরিষ্কারভাবে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তার সঙ্গে পাচারকারীদের সম্পর্কের ইঙ্গিত পাওয়া গেছে।


এই ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে পাটগ্রাম থানা পুলিশ জানায়, পাচারকারীদের সঙ্গে সংশ্লিষ্ট থাকার সন্দেহে পাটগ্রাম ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপক পঙ্কজ কুমার মদন নামে এক ব্যক্তিকে মঙ্গলবার রাত ৯টার দিকে স্থানীয়রা আটক করে। পরে তাকে পাটগ্রাম থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। থানা পুলিশ আরও জানায়, পঙ্কজ কুমার পাচার চক্রের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের মাধ্যমে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে বলে প্রত্যাশা করছে পুলিশ।


বিপ্লব কুমার সরকারের ভারতে পালিয়ে যাওয়ার ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য পাচারকারীদের খুঁজে বের করার জন্য সীমান্তে কড়া নজরদারি বাড়ানো হয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনও সতর্ক রয়েছে এবং সীমান্ত এলাকার নিরাপত্তা আরও জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।