টেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৫:৩৫ অপরাহ্ন
টেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজারের হ্নীলার আলীখালী গ্রামের সোলার প্যানেলের সামনে টেকনাফ-কক্সবাজার পাকা রাস্তা হতে ৪০ হাজার পিস ইয়াবাসহ দুই জন রোহিঙ্গা কে আটক করেছে র‍্যাব -১৫।


আটককৃতরা হচ্ছে মুছনী রোহিঙ্গা ক্যাম্পের ডি- ব্লকের শেড নং -৭১৩ , রুম নং ১ এর মৃত আব্দুল গফুরের পুত্র আব্দুল মতলব ( ২২ ) ও শেড নং -৭১১ , রুম নং- ৪ এর মোঃ হাফেজ উল্লাহ'র পুত্র মোঃ আরিফ ( ২০ )।


২০ জানুয়ারি (বৃহস্পতিবার) অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল' এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী জানান, গোপন সংবাদ পেয়ে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নস্থ আলীখালী গ্রামের সোলার প্যানেলের সামনে টেকনাফ - কক্সবাজার পাকা রাস্তার উপর অভিযানে যায় র‍্যাব- ১৫। এসময় র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে পাচারকারিরা পালানোর চেষ্টাকালে আব্দুল মতলব ও মো. আরিফকে আটক করে।


পরে উপস্থিত পথচারিদের সামনে ধৃতদের দেহ ও হাতে থাকা ব্যাগ তল্লাশী করে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় । 


গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজুর জন্য টেকনাফ থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা । 


এদিকে প্রতিদিন আইন শৃংখলা বাহিনীর হাতে আটক হচ্ছে বড় বড় মাদকের চালান। এর মধ্যে ইয়াবা ও আইস উল্লেখযোগ্য। 


গত মঙ্গলবার ও বুধবার দুই দিনেই প্রায় তেরো লাখ ইয়াবা, চার কেজি আইস ও একটি অত্যাধুনিক অস্ত্র,  ৩০ রাউন্ড গোলাসহ আটক করে কোস্টগার্ড এবং বিজিবি। এছাড়াও গত ১৪ জানুয়ারি আড়াই কেজি আইস জব্দ করে কোস্টগার্ড।  এসময় পাচারকারীদের সাথে গোলাগুলির ঘটনা ঘটেছিল।