তাপ বিদ্যুত কেন্দ্র থেকে চুরি হওয়া মালামালসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১২ই আগস্ট ২০২২ ০৭:১৯ অপরাহ্ন
তাপ বিদ্যুত কেন্দ্র থেকে চুরি হওয়া মালামালসহ আটক ৪

দেশের অন্যতম মেগা প্রকল্প রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামাল উদ্ধার করেছে র‍্যাব।  এ ঘটনায় জড়িত ৪ চোরাকারবারিকে আটক করে র‍্যাব সদস্যরা।


বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব- ৬।


র‍্যাবের অভিযানে আটককৃতরা হলেন বাগেরহাট সদরের মো. রাসেল (৩৮), রামপালের মো. আসাদ শেখ (৩২), মো. সোহেল শেখ (২১) ও মোংলার সুব্রত রায় (২১)।


র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, গত ৯ আগস্ট রাতে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভী লিফটারস কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম থেকে প্রায় ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিড কে বা কারা চুরি করে নিয়ে যায়। যার মূল্য আনুমানিক ২ লাখ টাকা। এর পরের রাতে অর্থাৎ ১০ আগস্ট রাতে একই কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম থেকে বিভিন্ন প্রকার ইলেকট্রিক সামগ্রী চুরি হয়। এ চুরির বিষয়ে গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ বৃহস্পতিবার (১১ আগস্ট) র‌্যাব-৬ এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।


সেই অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৬ এর সদর কোম্পানির একটি আভিযানিক দল চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করেন। আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চুরি হওয়া অ্যালুমিনিয়াম প্লেইন সিড বাগেরহাট জেলার ফকিরহাট থানা এলাকায় রয়েছে। এরপর বাগেরহাট জেলার ফকিরহাট থানার কাটাখালী মোড় এলাকায় অভিযান চালিয়ে প্রথম দফায় চুরি হওয়া ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিডের মধ্যে ৪৬৫ কেজি উদ্ধার করেন তারা। আর এ সময় বাগেরহাট সদরের বাসিন্দা রাসেল (৩৮) কে আটক করা হয়।


এছাড়া একই এলাকা থেকে দ্বিতীয় দফায় চুরি হওয়া ১টি কপার ফ্লাট, ১১ কেজি কপার ক্যাবল ২টি কপার কন্ডাকটার উদ্ধার করা হয়েছে। এ সময় রামপালের মো. আসাদ শেখ (৩২), মো. সোহেল শেখ (২১) ও মোংলার সুব্রত রায় (২১)কে আটক করে আভিযানিক দলটি। চুরির ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জের বাদী হয়ে বাগেরহাটের রামপাল থানায় একটি মামলা দায়ের হলে শুক্রবার (১২ আগস্ট)  তাদের জেল হাজতে পাঠায় পুলিশ।