যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে দল পেলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১০ই সেপ্টেম্বর ২০২৪ ০৩:০০ অপরাহ্ন
যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে দল পেলেন মাশরাফি

বিপিএলের বাইরে প্রতিযোগিতামূলক আসরে অনেকদিন ধরেই খেলেন না মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিতেও গত আসরে সমালোচনার মুখে পড়ে টুর্নামেন্টের মাঝপথে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই আবার প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন মাশরাফি।


ইউএস মাস্টার্স টি১০ লিগে দল পেয়েছেন মাশরাফি। যা বাংলাদেশি ক্রিকেটভক্তদের কিছুটা অবাকই করেছে। তবে শুধু মাশরাফি একাই নন, এই লিগে দল পেয়েছেন দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে থাকা আরও দুই জন। তারা হলেন- আরাফাত সানি ও সৈয়দ রাসেল।


সৈয়দ রাসেল সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১০ সালে। এরপর ঘরোয়া ক্রিকেটেও ছিলেন না তিনি। আর ইলিয়াস সানিও সর্বশেষ জাতীয় দলে খেলেছেন ২০২৩ সালে। ঘরোয়াতেও অনেক দিন দেখা যায়নি তাকে।এছাড়া আগামী ৮ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এ লিগে দল পেয়েছেন আরাফাত সানি, কামরুল ইসলাম রাব্বি ও আল-আমিন হোসেন। অবশ্য তারা এখনো দেশের ঘরোয়া ক্রিকেটে খেলছেন নিয়মিত।


৬টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে গঠিত এই টুর্নামেন্টে সরাসরি দল পেয়েছেন নুরুল হাসান সোহান ও সাবেক তারকা আব্দুর রাজ্জাক।যুক্তরাষ্ট্রের হস্টনে আয়োজিত এই টুর্নামেন্টে সোহান, ইলিয়াস সানি, কামরুল ইসলাম রাব্বি ও আরাফাত সানি খেলবেন আটলান্টা রাইডার্সের হয়ে। ইলিয়াস সানি লিগের উদ্বোধনী মৌসুমেও এই দলের হয়ে খেলেছিলেন।


অন্যদিকে মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক, সৈয়দ রাসেল, আরিফুল হক এবং এনামুল হক জুনিয়র খেলবেন ডেট্রয়েট ফ্যালকন্সের হয়ে। আল-আমিনকে দেখা যাবে টুর্নামেন্টে নতুনভাবে আত্মপ্রকাশ করা শিকাগো প্লেয়ার্সের জার্সিতে।বাংলাদেশিদের সঙ্গে মাস্টার্স টি১০ লিগের দ্বিতীয় আসরটিতে খেলবেন বিশ্বের অনেক তারকা ক্রিকেটার। ভারতের সাবেক তারকা সুরেশ রায়না খেলবেন আল আমিনের দল শিকাগোতে।


গত আসরে এই লিগে খেলেছিলেন নাসির হোসেন। কিন্তু আইসিসির নিষেধাজ্ঞার কারণে আগামী আসরে খেলতে পারবেন না তিনি। ২০২১ সালের আরব আমিরাতের টি-টেন লিগে দুর্নীতি সংক্রান্ত ধারা ভঙ্গ করায় নাসিরকে দুই বছরের জন্য সব ক্রিকেটীয় কার্যকলাপ থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।