‘জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশনে’ সরকারের ১০০ কোটি টাকার অনুদান

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪১ অপরাহ্ন
‘জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশনে’ সরকারের ১০০ কোটি টাকার অনুদান

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা কর্তৃক 'জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশনে' ১০০ কোটি টাকার অনুদান প্রদান করা হয়েছে। মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহিদ মুগ্ধের ভাই স্নিগ্ধ।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। নাহিদ ইসলাম সংবাদ সম্মেলনে উল্লেখ করেন যে, 'জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশন' নিয়ে সাতটি গুরুত্বপূর্ণ উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে অর্থ সংকটে ভুগছেন এমন ব্যক্তিদের জরুরি আর্থিক সহায়তা প্রদান, এককালীন ভাতা এবং মাসিক ভাতা দেওয়ার পরিকল্পনা। তিনি জানান, এই সপ্তাহ থেকেই এই উদ্যোগ কার্যকর করা হবে।


ফাউন্ডেশনের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরে নাহিদ ইসলাম বলেন, “আমরা এই উদ্যোগের মাধ্যমে শহিদের আত্মত্যাগের প্রতি সম্মান প্রদর্শন করতে চাই এবং যারা দুরবস্থায় আছেন তাদের সহায়তা করতে চাই। এই সহায়তা কার্যক্রম শিগগিরই শুরু হবে এবং এর মাধ্যমে আমরা সমাজের প্রান্তিক জনগণের জন্য একটি সহায়ক পরিবেশ সৃষ্টি করতে পারব।”


নাহিদ ইসলাম ফাউন্ডেশনের প্রতি সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, “আজ সরকার পক্ষ থেকে ১০০ কোটি টাকার চেক তুলে দেওয়া হয়েছে। আমি সকলকে অনুরোধ করব, আপনারা এই ফাউন্ডেশনে অনুদান দিয়ে সহযোগিতা করুন। এতে করে আমরা সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমাজে একটি ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম হবো।”


সংবাদ সম্মেলনে ফাউন্ডেশনের বিভিন্ন প্রকল্প এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কেও আলোচনা করা হয়। শহিদ মুগ্ধের ভাই স্নিগ্ধ এই অনুদানের জন্য প্রধানমন্ত্রী এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বলেন, “এই অনুদান শহিদের পরিবারের সদস্যদের জন্য একটি বড় ধরনের সহায়তা হবে এবং এটি তাদের জীবনযাত্রার মান উন্নত করবে।” 


এছাড়া, সংবাদ সম্মেলনে উপস্থিত বিশেষ অতিথিরা ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের গুরুত্ব তুলে ধরে বলেন, দেশের সকল নাগরিকের জন্য একটি সহায়ক এবং সমতামূলক সমাজ গঠন করতে হলে ফাউন্ডেশনকে সবার সহযোগিতা প্রয়োজন।