লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধ: সেনাসদস্যকে হামলা, তিন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - লক্ষ্মীপুর
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৯:৩৩ অপরাহ্ন
লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধ: সেনাসদস্যকে হামলা, তিন গ্রেপ্তার

লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জেরে সেনাসদস্য মঞ্জুরুল আলমের ওপর হামলার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে মঞ্জুরুল আলম বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন।


গ্রেপ্তারকৃতরা হলেন সুপ্রিম কোর্টের আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান, তার ভাই মোসলেহ উদ্দিন জিকু এবং জামাল উদ্দিন পিকু। তারা শিবপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। অন্য অভিযুক্তরা হলেন শাকিল হোসেন, আব্বাস উদ্দিন, আলাউদ্দিন রিংকু, আবদুল্লাহ, রহিম, সুমন ও রাজু, যারা গ্রেপ্তারকৃতদের আত্মীয়।


জানা গেছে, গত শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে বামনী ইউনিয়নের শিবপুর গ্রামে মঞ্জুরুল আলমের ওপর হামলা চালানো হয়। হামলার সময় অভিযুক্তরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মঞ্জুরুলের জমিতে সুপারি পাড়তে যায়। বাধা দিতে গেলে তারা মঞ্জুরুলকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে। তাকে বাঁচাতে গেলে তার ভাই এবং আরও তিনজন আহত হন।


রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন ভূঁইয়া জানান, সেনাসদস্যের ওপর হামলার অভিযোগে আটক তিনজনকে আদালতে হাজির করা হয়, যেখানে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এর আগে, সেনাবাহিনী অভিযানের মাধ্যমে তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।


এ ঘটনার ফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং স্থানীয়রা নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। স্থানীয় প্রশাসনের দাবি, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর পদক্ষেপ নেবেন। তবে, এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নাগরিক সমাজের প্রতিনিধিরাও দাবি জানিয়েছেন। 


বিষয়টি নিয়ে তদন্ত চলছে এবং অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।