১৫ বছর পর শ্রীমঙ্গলে ছাত্রদলের বিশাল বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৬:৫৯ অপরাহ্ন
১৫ বছর পর শ্রীমঙ্গলে ছাত্রদলের বিশাল বিক্ষোভ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টানা ১৫ বছর পর স্বাধীনভাবে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। শনিবার, ২৬ অক্টোবর, শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের আহবায়ক জালাল উদ্দিন জালালের নেতৃত্বে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।


বিক্ষোভ মিছিলে ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেয়, যার মধ্যে ছিল "ছাত্রলীগ জঙ্গি খুনি হাসিনার সঙ্গী," "দিয়েছি তো রক্ত আরও দেবো রক্ত," "আপস না সংগ্রাম? সংগ্রাম সংগ্রাম," এবং "খুনি হাসিনার ফাঁসি চাই।" বক্তারা অভিযোগ করেছেন, বিগত ১৫ বছর ধরে আওয়ামী লীগ সরকারের শাসনামলে বিভিন্ন ধরনের মানবাধিকার লঙ্ঘন, হত্যা, নির্যাতন এবং ধর্ষণের ঘটনা ঘটে আসছে। তারা এসব ঘটনার জন্য বাংলাদেশ ছাত্রলীগকে দায়ী করে সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান।


মিছিলটি শহরের শাপলাবাগ পয়েন্ট থেকে শুরু হয়ে হবিগঞ্জ রোড, স্টেশন রোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনায় এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশের সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের আহবায়ক জালাল উদ্দিন জালাল। সমাবেশটি সঞ্চালনা করেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুস শহীদ।


এ সময় জেলা ছাত্রদল নেতা সেলিম মাহমুদের সার্বিক তত্ত্বাবধানে বক্তারা বলেন, “আওয়ামী লীগ সরকার দেশের মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার হরণ করেছে। আমরা এই দমন-পীড়নের বিরুদ্ধে একত্রিত হয়েছি।” তারা পুলিশি হামলা ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।


সমাবেশে বক্তব্য দেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান, জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রদল নেতা তোফায়েল আহমেদ, পৌর ছাত্রদলের সদস্য সচিব গোলাম সারোয়ার রিমন, এবং ইউনিয়ন ছাত্রদলের নেতৃবৃন্দ। তারা সবাই একসাথে সরকারের বিরুদ্ধে অবস্থান নেওয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।


মিছিলে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠন ও ছাত্রদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। বিক্ষোভের পর সমাবেশটি শান্তিপূর্ণভাবে শেষ হয়, যা শ্রীমঙ্গল শহরের রাজনৈতিক অঙ্গনে নতুন উদ্দীপনা যোগ করেছে।