বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেশে ফিরেছেন

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ১১:৫১ পূর্বাহ্ন
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেশে ফিরেছেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার রাত ১০:৩০ টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ফিরেছেন। তিনি গত ১০ অক্টোবর অস্ট্রেলিয়ার ক্যানবেরায় তার বড় মেয়ে ড. শামারুহ মির্জাকে দেখতে যান। সফরের সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন।


মির্জা ফখরুল তার যাত্রার আগে সাংবাদিকদের জানান, তার স্ত্রী রাহাত আরা বেগম গত দেড় মাস ধরে ক্যানবেরায় রয়েছেন এবং তারা একসঙ্গে বড় মেয়ের কাছে যাওয়ার পরিকল্পনা করেছেন। ড. শামারুহ মির্জা ২০০৬ সাল থেকে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন, যেখানে তিনি স্বামী এবং সন্তান নিয়ে সুখী জীবনযাপন করছেন।


শামারুহ মির্জা পেশায় একজন সিনিয়র টক্সিকলজিস্ট, যিনি অস্ট্রেলিয়ান সরকারের সেন্ট্রাল মেডিসিন রেগুলেটরি বোর্ডের আওতাধীন থেরাপিউটিক গুডস অ্যাডমিনিস্ট্রেশনে কর্মরত। এছাড়া, তিনি ক্যানবেরায় একজন নারী সংগঠক হিসেবেও পরিচিত। তাঁর কাজের মাধ্যমে স্থানীয় সমাজে বিশেষ ভূমিকা পালন করছেন, যা তাকে ব্যাপকভাবে পরিচিতি এনে দিয়েছে।


মির্জা ফখরুলের দেশে ফেরা রাজনৈতিক মহলে কিছুটা গুঞ্জন সৃষ্টি করেছে। তিনি বিএনপির নেতৃত্বাধীন সরকারের সমালোচনা করতে পরিচিত, এবং তার পরিবারে থাকার সময় কাটানোর সিদ্ধান্তের মাধ্যমে ব্যক্তি এবং রাজনৈতিক জীবনের মধ্যে একটি ভারসাম্য প্রতিষ্ঠার চেষ্টা করেছেন। বিএনপি মহাসচিব হিসেবে তাঁর ফিরে আসার পর দলের কার্যক্রমে তার উপস্থিতি বিশেষ গুরুত্বপূর্ণ হতে পারে।


সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে মির্জা ফখরুলের দেশে ফেরার ঘটনাটি সমালোচনার কেন্দ্রবিন্দু হতে পারে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এটি বিএনপির কর্মকাণ্ডে নতুন দৃষ্টিভঙ্গি এবং উদ্যম নিয়ে আসবে।


মির্জা ফখরুলের অস্ট্রেলিয়া সফর এবং দেশে ফেরা দলের জন্য একটি নতুন দিগন্ত খুলতে পারে, যেখানে তিনি রাজনৈতিক কার্যক্রমকে আরও গতিশীল করতে পারেন। আশা করা যাচ্ছে, তার নেতৃত্বে বিএনপি নতুন উদ্যমের সাথে সামনে এগিয়ে যাবে।