ধর্মপাশায় আশ্রয়ণ প্রকল্পের ঘরে আগুন, একই পরিবারের ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ১১:০৬ পূর্বাহ্ন
ধর্মপাশায় আশ্রয়ণ প্রকল্পের ঘরে আগুন, একই পরিবারের ৬ জনের মৃত্যু

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় একটি শোকাবহ দুর্ঘটনা ঘটে। সোমবার মধ্যরাতে ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের শীম এলাকার সরকারি আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরে অগ্নিকাণ্ডের ফলে একই পরিবারের ছয়জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন পরিবারের প্রধান এমারুল (৫০), তার স্ত্রী পলি আক্তার এবং তাদের চার সন্তান—পলাশ, ফরহাদ, ফাতেমা বেগম ও ওমর ফারুক।


স্থানীয় সূত্রে জানা যায়, রাত ২টার দিকে হঠাৎ করে ঘরে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং পরিবারের সদস্যরা বের হতে পারলেও সময়ের অভাবে তারা আগুনের কবলে পড়ে। মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গিয়াস উদ্দীন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


এ ঘটনায় স্থানীয় প্রশাসন ও পুলিশ তদন্ত শুরু করেছে। ধর্মপাশা সার্কেলের সহকারী পুলিশ সুপার আলী ফরিদ ও ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি।


এদিকে, স্থানীয় জনগণের মধ্যে এই ঘটনা নিয়ে শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের পরিবার ও প্রতিবেশীরা গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন। এমারুল ও তার পরিবারের সদস্যরা সমাজে একটি পরিচিত ও সৎ পরিবার হিসেবে পরিচিত ছিলেন। তাদের এই অকালমৃত্যু এলাকাবাসীর হৃদয়ে একটি গভীর ক্ষতের সৃষ্টি করেছে।


প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক গোলযোগ অথবা রান্নাঘরের আগুন থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। তবে প্রশাসন ও পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। ঘটনার পর স্থানীয় প্রশাসন মৃতদের পরিবারের জন্য প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছে।


এই মর্মান্তিক ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে, সেজন্য প্রশাসন ও সমাজের সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হচ্ছে। বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হবে।