চাপে পড়ে পাকিস্তানে দল পাঠাচ্ছি: পাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৯শে জানুয়ারী ২০২০ ০৯:৪৫ অপরাহ্ন
চাপে পড়ে পাকিস্তানে দল পাঠাচ্ছি: পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বলার কারণেই পাকিস্তান সফরে যাচ্ছি। সবদিক থেকে যেভাবে সিদ্ধান্তটি এসেছে, এরপর ওখানে না যাওয়াটা কঠিন।

নাজমুল হাসান পাপন বলেন, পাকিস্তান সফরে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ আমাদের খেলতে হবে। বলতে গেলে এটা অনেকটা বিশ্বকাপের মতোই। কাজেই পাকিস্তান সফরে না যাওয়ার কোনো অপশন নেই। এখানে অংশগ্রহণ করাটা আমি মনে করি অবশ্যই প্রয়োজন। আইসিসির পূর্ণ সদস্য হিসেবে আমাদের অংশ নেয়া উচিত।

রোববার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, আইসিসি টেস্ট ম্পিয়নশিপটাই সবচেয়ে গুরুত্ব পেয়েছে। আর আইসিসিও এ সিরিজটা মনিটর করবে। আইসিসি লোকজন সিরিজ সরেজমিন তদারকে পাকিস্তানে যাবে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমরা মনে করছি পাকিস্তান নিরাপদ জায়গা এবং আমরা খেলতে যেতে পারি সেখানে। মাথায় এখন সেই নিরাপত্তার ব্যাপারটি বাদ দিয়ে খেলায় মনোনিবেশ করা উচিত। সেটাই আজ ক্রিকেটারদের বলতে এসেছি।

পাপন আরও বলেন, পাকিস্তানে যদি এমন কোনো ঘটনা আল্লাহ না করুক ঘটে যায় বা তেমন অবস্থা হয় তাহলে তো আর আমরা যাব না। আমাদের যদি কখনও মনে হয় যে, ওখানটায় যেমনটা ভেবেছিলাম বা পরিস্থিতি পরিবর্তন হয়েছে তাহলে আমাদের সিদ্ধান্তও পরিবর্তন হবে। সেটা ভিন্ন ইস্যু।

বিসিবি সভাপতি আরও বলেন, পাকিস্তান সফরে গিয়ে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলে আসলে আমরা বুঝতে পারব যে আসলে পরিস্থিতি কি এবং যদি আমাদের কোনো সমস্যা থাকে, এটা নিয়ে আমরা আলোচনা করতে পারব এবং পরে কথা বলতে পারব।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব