পাকিস্তান সফর চূড়ান্ত, ৩ ধাপে যাবে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৪ই জানুয়ারী ২০২০ ০৮:১৮ অপরাহ্ন
পাকিস্তান সফর চূড়ান্ত, ৩ ধাপে যাবে টাইগাররা

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে মঙ্গলবার দুবাইয়ে আলোচনায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পিসিবি চেয়ারম্যান এহসান মানি। ওই আলোচনা শেষে সিদ্ধান্ত হয়েছে তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম দফায় জানুয়ারিতে হবে টি-২০ সিরিজ।

দুবাইয়ে আইসিসি গভর্নেন্স কমিটির সভার ফাঁকে আলোচনায় বসেন দুই বোর্ডের প্রধান। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরও উপস্থিত ছিলেন ওই আলোচনায়। শেষ পর্যন্ত বিসিবি ও পিসিবি এই সফর নিয়ে সিদ্ধান্তে আসতে পেরেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে।

প্রথম দফায় লাহোরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজ ২৪ থেকে ২৭ জানুয়ারির মধ্যে আয়োজন করা হবে। এরপর ফেব্রুয়ারি মাসে একটি টেস্ট খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। ওই টেস্টটি  রাওয়ালপিন্ডিতে ৭ থেকে ১১ ফ্রেবুয়ারি মাঠে গড়াবে।

বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিতে কোন ওয়ানডে সিরিজ ছিল না। তবে দুই বোর্ডের প্রেসিডেন্ট শেষ ধাপে একটি ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেন। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ। ওই ম্যাচ দুটি করাটিতে আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। সফরের সম্ভব্য সূচি ধরা হয়েছে যথাক্রমে ৩ এপ্রিল ও ৫-৯ এপ্রিল।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব