আবারো হারল মুশফিকের খুলনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৩শে ডিসেম্বর ২০১৯ ১০:৪৬ অপরাহ্ন
আবারো হারল মুশফিকের খুলনা

চলমান বিপিএলের ১৮তম ম্যাচে মুখোমুখি হয় মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স এবং আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস। খুলনাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রাজশাহী। হাতে বল বাকি ছিল আরও ১২টি। রাজশাহী রয়্যালসের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বড় স্কোর করতে পারেনি খুলনা টাইগার্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে মুশফিকের দল। জবাবে, ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজশাহী।

সোমবার (২৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে ১৮তম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে খুলনা। দলীয় ৬ রানে ফেরেন দুই ওপেনার রহমতউল্লাহ গুরবাজ (৪) ও মেহেদী হাসান মিরাজ (০)।

এরপর রিলে রুশো চেষ্টা করেন খুলনাকে খাদ থেকে উদ্ধার করতে। কিন্তু তাতে সঙ্গ দিতে পারেননি অধিনায়ক-উইকেটরক্ষক মুশফিক (১) ও নাজমুল হোসেন শান্ত (০)। তবে চাপের মুখে দুর্দান্ত ইনিংস খেলেন শামসুর রহমান। তার ৪৬ বলে ৫৬ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ১ ছক্কায়। ব্যক্তিগত ৩৫ রানে রুশো বিদায় নিলে রবি ফ্রাইলিংককে (৩১) নিয়ে দলকে তিন অঙ্কের ঘর পার করে দেন শামসুর। 

তবে শেষদিকে রাজশাহীর বোলিং তোপের সামনে আর কেউ দাঁড়াতে পারেনি খুলনার। ৪ ওভারে ৩৭ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন রাসেল। কামরুল ইসলাম রাব্বি, রবি বোপারা দুটি করে উইকেট তুলে নেন। একটি উইকেট পান আফিফ হোসেন।

১৪৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার লিটন দাস ৪৪ বলে ৫টি চার আর দুটি ছক্কায় করেন ৫৮ রান। আরেক ওপেনার আফিফ ১৮ বলে করেন ২২ রান। শোয়েব মালিক ১৯ বলে ১৬ রান। দলপতি আন্দ্রে রাসেল ১৯ বলে ২৮ এবং রবি বোপারা ৮ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। খুলনার শহিদুল ইসলাম এবং রবি ফ্রাইলিংক একটি করে উইকেট তুলে নেন। এই জয়ে রাজশাহী ৪ ম্যাচের তিনটিতেই পূর্ণ পয়েন্ট পেল। আর খুলনা ৫ ম্যাচের তিনটিতে জয়ের পাশাপাশি হারল টানা দ্বিতীয় ম্যাচ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব