ট্রাক নিয়ে ঘুরে বেড়াচ্ছে করোনায় আক্রান্ত চালক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩০শে এপ্রিল ২০২০ ১০:০৮ অপরাহ্ন
ট্রাক নিয়ে ঘুরে বেড়াচ্ছে করোনায় আক্রান্ত চালক!

করোনাভাইরাসে আক্রান্ত জেনেও কোয়ারেন্টাইনে না থেকে ভাড়ায় ট্রাক নিয়ে চট্টগ্রামে গেছেন এক চালক। স্বাস্থ্য বিভাগের কর্মীরা ওই চালককে ধরার চেষ্টা করলেও এখনো সম্ভব হয়নি।

ওই ট্রাকচালকের বাড়ি জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায়। সোমবার আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ওই দিন জেলায় ১১ জনের করোনা শনাক্ত হয়। ওই চালক তাদেরই একজন। রিপোর্ট আসার পরে রাতেই আইসোলেশনে নিতে ওই চালকের বাড়ি যান স্বাস্থ্য বিভাগের লোকজন। কিন্তু এর আগেই তিনি ট্রাক চালিয়ে চট্টগ্রামে যান।

স্বজনরা জানান, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ট্রাক চালানোর কারণে শনিবার ওই চালকের নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্য বিভাগের কর্মীরা। নমুনা দেয়ার পরও স্বজন ও বন্ধুদের সঙ্গে সময় কাটান তিনি। সোমবার বিকেলে ট্রাক নিয়ে চট্টগ্রামে যান। ওই দিন সন্ধ্যায় রিপোর্ট আসে তিনি করোনায় আক্রান্ত। এরপর থেকে তাকে আর পাওয়া যায়নি। এদিকে ওই ট্রাকচালকের স্ত্রী-সন্তানসহ পরিবারের ছয় সদস্য ও সংস্পর্শে আসা আরো আটজনের নমুনা বুধবার বগুড়া শজিমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউপি চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, সোমবার রাতে ওই ট্রাকচালকের বাড়িতে গিয়ে পাওয়া যায়নি। তার সঙ্গে ফোনে কথা হয়েছে। বর্তমানে তিনি চট্টগ্রামে রয়েছেন। বৃহস্পতিবার বাড়ি ফেরার কথা রয়েছে। ওই চালক এলেই আইসোলেশনে নেয়া হবে বলে জানিয়েছেন জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব