নওগাঁয় দিঘি-পুকুরের পানিতে ডুবে দুই শিশুর প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫০ অপরাহ্ন
নওগাঁয় দিঘি-পুকুরের পানিতে ডুবে দুই শিশুর প্রাণহানি

নওগাঁয় পৃথক স্থানে পুকুর ও দিঘির পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু ঘটেছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) জেলার মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের উত্তর পারইল দিঘিপাড়া এলাকায় দিঘির পানিতে ডুবে তিন বছর বয়সী শিশু হুজায়ফা মারা যায়। নিহত শিশু হুজায়ফা ওই গ্রামের সাইফুল ইসলামের ছেলে।


এর আগে শুক্রবার রাতে মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের উত্তর ভীমপুর গ্রামে বাড়ির পাশে একটি পুকুরে পড়ে মৃত্যু হয়েছে মাইশা আক্তার (৩) নামের এক শিশুকন্যার। মাইশা আক্তার ওই গ্রামের ট্রাক ড্রাইভার মোহাম্মদ আলীর মেয়ে।


হুজায়ফার বাবা সাইফুল ইসলাম জানান, তার ছেলে হুজায়ফা সমবয়সী ফারজানা নামে এক শিশুর সঙ্গে খেলছিল। খেলার এক পর্যায়ে ফারজানা বাড়িতে ফিরে গেলে, তার মা হুজায়ফার খোঁজ নিতে আসেন। এসময় ফারজানা দিঘির পাড়ে নিয়ে গেলে হুজায়ফাকে পানিতে পড়ে থাকতে দেখতে পান। পরবর্তীতে দ্রুত স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, খেলাধুলার সময় জুতা উঠাতে গিয়ে সে দিঘির পানিতে পড়ে যায়।


অপরদিকে, মাইশা আক্তারের মৃত্যুর ঘটনাটি স্থানীয় সূত্রে জানা যায়। শুক্রবার রাতে, শিশুটি তার অসুস্থ দাদির চিকিৎসার জন্য গ্রাম ডাক্তারের বাড়িতে যেতে বের হয়। কিন্তু দাদি unaware হওয়ায় শিশুটি ফিরে আসেন। পরে তার পরিবার মাইশাকে খুঁজতে শুরু করে। না পেয়ে নওহাটা পুলিশ ফাঁড়িতে খবর দিলে, পুলিশ রাত ১১ টার দিকে নিহত শিশুর বাড়ির পাশের পুকুর থেকে তার লাশ উদ্ধার করে।


নওহাটা পুলিশ ফাঁড়ির এস আই জিয়াউর রহমান জিয়া মাইশার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে, মান্দা থানার অফিসার ইনচার্জ মনসুর রহমান মুঠোফোনে জানান, তিনি ঘটনাটি জানেন না এবং খোঁজ নিচ্ছেন।


এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয়রা শিশুর নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছেন, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।