ভূরুঙ্গামারীতে ব্যাংক কর্মকর্তা করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: মঙ্গলবার ১৬ই জুন ২০২০ ১০:৩৯ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে ব্যাংক কর্মকর্তা করোনা আক্রান্ত

 কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ব্যাংক কর্মকর্তা করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন। এনিয়ে উপজেলায় মোট ১০ জন করোনা আক্রান্ত হলেন।করোনা আক্রান্ত কর্মকর্তা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ ভূরুঙ্গামারী শাখার সহকারী কর্মকর্তা (ক্যাশ)। তার নাম আলী আকবর বাদশা। জানা গেছে তিনি চট্টগ্রামের পুটিয়ার বাসিন্দা। ঈদের ছুটি শেষে গত ৩ জুন তিনি কর্মস্থলে যোগদান করেন। চট্টগ্রাম থেকে আসার কারণে তাকে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে বলে ব্যাংক কর্তৃপক্ষ। এরই মাঝে তিনি অসুস্থ বোধ করলে কর্তৃপক্ষ তাঁকে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে বলে। গত ৮ জুন তাঁর নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার ১৬ জুন প্রকাশিত ফলাফলে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। 

ইসলামী ব্যাংক ভূরুঙ্গামারী শাখা ব্যবস্থাপক একেএম মোজাহারুল ইসলাম বলেন, আলী আকবরের করোনা পজিটিভ হওয়া সংবাদ শুনেছি, তিনি ছুটি শেষে কর্মস্থলে ফিরে হোম কোয়ারান্টাইনে ছিলেন। ব্যাংকের একজন কর্মকর্তা করোনা আক্রান্ত এতে ব্যাংকিং  কার্যক্রমে পরিবর্তন আসবে কি না? এমন প্রশ্নে তিনি বলেন যেহেতু আক্রান্ত কর্মকর্তা যথাযথ নিয়ম মেনে হোম কোয়ারান্টাইনে ছিলেন এবং ব্যাংকের অন্য স্টাফ আক্রান্তের সংস্পর্শে আসেনি তাই ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক নিয়মেই পরিচালিত হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম ব্যাংক কর্মকর্তা করোনা ভাইরাসের আক্রান্তের সত্যতা নিশ্চিত করে জানান, আকবর জ্বর-সর্দিতে আক্রান্ত শুনে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাঁর ফলাফল পজিটিভ এসেছে। এছাড়া বিভিন্ন সময় উপজেলার ২৪৪ জনের নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল।

যার মধ্যে ২১৩ জনের ফলাফল পাওয়া গেছে। এ পর্যন্ত উপজেলায় ১০ জনের ফলাফল পজিটিভ এসেছে। করোনা আক্রান্ত ১০ জনের মধ্যে ৭ জন সুস্থ হয়েছেন। আল্লাহর অশেষ রহমতে উপজেলায় প্রাণহীন ঘটেনি। সর্বশেষ আক্রান্ত ব্যাংক কর্মকর্তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে রাতেই পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।