সকল পুলিশ সদস্যদের ডিসিপ্লিন মেনে চলার আহ্বান বিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৭:৩২ অপরাহ্ন
সকল পুলিশ সদস্যদের ডিসিপ্লিন মেনে চলার আহ্বান বিএমপি কমিশনারের

বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় বিএমপি’র পুলিশ কমিশনার মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে রুপাতলিস্থ পুলিশ লাইন্স ড্রিল সেডে বিএমপি’র মাসিক কল্যাণ সভা (অক্টোবর-২০২৪) অনুষ্ঠিত হয়েছে। 


সভার শুরুতে সভাপতির পক্ষ থেকে বিগত মাসের আবেদনের ভিত্তিতে গৃহীত বিভিন্ন কল্যাণমূলক সিদ্ধান্তের বাস্তবায়ন পর্যালোচনা করা হয়।


এছাড়া চলতি মাসে বিভিন্ন সদস্যদের আবেদনের প্রেক্ষিতে নতুন কল্যাণমূলক সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কমিশনার বলেন, "আমাদের প্রধান লক্ষ্য হলো অফিসার-ফোর্সদের সার্বিক কল্যাণ নিশ্চিত করা।" তিনি চিকিৎসা, আর্থিক সহায়তা, ছুটি, বেতন-রেশন, ডাইনিং এবং ক্যান্টিনের বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।


সভায় ডিসিপ্লিন মেনে চলার ওপর গুরুত্বারোপ করে সকলকে নির্দেশনা দেন। এবারের সভায় বিএমপি’তে কর্মরত অবসরপ্রাপ্ত সদস্যদের সম্মান জানানোর জন্য বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। অবসর প্রাপ্তদের মধ্যে ছিলেন এএসআই (সঃ) মোঃ ইসমাইল, কনস্টেবল মোঃ মাসুদুর রহমান, কনস্টেবল মোঃ নুরুল ইসলাম, কনস্টেবল মোঃ মোখলেছুর রহমান, কনস্টেবল মোঃ হানিফ তালুকদার ও কনস্টেবল মোঃ হেলাল হোসেন।


সভায় আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মোঃ আলী আশরাফ ভূঞা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (উত্তর) এসপি (পদোন্নতিপ্রাপ্ত) রুনা লায়লা সহ বিএমপি’র অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


এ সভার মাধ্যমে বিএমপি’র সকল সদস্যদের কল্যাণে একটি সুদৃঢ় ভিত্তি স্থাপন করা হয়েছে এবং এটি ভবিষ্যতে তাদের কল্যাণকর কার্যক্রমকে আরো সমৃদ্ধ করবে।