দেবীদ্বারে জামায়াতের উদ্যোগে মাঝিদের নৌকা ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৩:৫৫ অপরাহ্ন
দেবীদ্বারে জামায়াতের উদ্যোগে মাঝিদের নৌকা ও নগদ অর্থ বিতরণ


কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার দেবীদ্বারে জামায়াতের উদ্যোগে অসচ্ছল হিন্দু সম্প্রদায়ের মাঝিদের মধ্যে নৌকা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে জাফরগঞ্জের গোমতী নদীর খেয়া ঘাটে অনুষ্ঠিত এই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম শহীদ, যিনি কুমিল্লা উত্তর জেলা জামায়াতের সেক্রেটারিও।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতের আমীর অধ্যাপক শহীদুল ইসলাম, বায়তুল মাল সেক্রেটারি শরীফুল ইসলাম সরকার, জাফরগঞ্জ ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা কামাল উদ্দিন মুন্সী, সেক্রেটারি মাওলানা জহিরুল ইসলাম এবং জামায়াত নেতা কামরুজ্জামান জুয়েল। এছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি সাইফুল ইসলাম শহীদ তার বক্তব্যে বলেন, "জামায়াত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে এবং ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানাই।" তিনি আরো বলেন, "এই উদ্যোগের মাধ্যমে আমরা অসচ্ছলদের পাশে দাঁড়াতে চাই এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করতে সহযোগিতা করতে আগ্রহী।"


এছাড়া, বিতরণকৃত নৌকা ও নগদ অর্থের মাধ্যমে মাঝিরা তাদের পেশায় স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পারবেন বলে আশা প্রকাশ করেন বক্তারা। স্থানীয় জনগণও এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, "এটি সত্যিই প্রশংসনীয় একটি পদক্ষেপ, যা আমাদের সমাজের দুর্দশাগ্রস্ত মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ।"


উল্লেখ্য, জামায়াতের এই উদ্যোগের মাধ্যমে স্থানীয় জনগণের মধ্যে সামাজিক ন্যায় এবং সহমর্মিতার অনুভূতি বৃদ্ধি পাবে বলেও মন্তব্য করেছেন স্থানীয় নেতৃবৃন্দ। তাদের এই সহযোগিতা অন্যদের জন্যও একটি উদাহরণ হিসেবে কাজ করবে, যাতে সমাজের সবাই মিলে দুর্ভোগের সময়ে একে অপরের পাশে দাঁড়ায়। 


স্থানীয় জনগণের জন্য এই ধরণের সহায়তা দীর্ঘমেয়াদে তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনবে বলে মনে করা হচ্ছে।